ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের ডেরায় যোগ দিয়েছেন যোশি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
টাইগারদের ডেরায় যোগ দিয়েছেন যোশি তাইজুল-মিরাজদের সঙ্গে কাজ করছেন যোশি

অবশেষে স্পিন কোচ পেল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। গেল বছরের আগস্টে লঙ্কান রুয়ান কালপাগে বরখাস্ত হওয়ার পর স্পিন কোচের জন্য একবছর অপেক্ষা করতে হয়েছিল লাল-সবুজের দলকে। কালপাগের চলে যাবার পর বিসিবি যখন স্পিন কোচ খুঁজছিল তখন প্রথম যে নামটি শোনা গিয়েছিল, সেই সুনীল যোশি-ই শেষ পর্যন্ত হলেন টাইগারদের স্পিন কোচ।

মঙ্গলবার (২২ আগস্ট) আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ দলের কাম্পে তার যোগদানের মধ্যদিয়ে টাইগারদের সেই অপেক্ষার অবসান হলো।

ক্যাম্পে যোগ দিয়েই নেটে স্পিনারদের নিয়ে কাজ করেছেন যোশি।

তবে তার চাকরিটা এখনও স্থায়ী নয়। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানিয়েছেন, আপাতত এক থেকে দেড় মাস কাজ করবেন যোশি। কাজে সন্তুষ্ট হলে তবেই তার সাথে চুক্তির মেয়াদ বাড়ানো হবে।

যোশির যোগদানের আগে কোচ হিসেবে বিগত এক বছরে অনেকের নামই শোনা গেছে। এদের মধ্যে ছিলেন সাবেক অজি লেগি স্টুয়ার্ট ম্যাকগিলও। তার আসার ব্যাপারটি অনেকটা চূড়ান্তও হয়ে গিয়েছিল। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ায় কর্মরত এই কোচ নিজ বোর্ডের সাথে চুক্তি সম্পাদনে সময় নিচ্ছেন বলেই এই মুহূর্তে বিসিবির ডাকে সাড়া দিতে পারছেন না বলে জানালেন আকরাম।

এ বছরের বছরের ফেব্রুয়ারিতে হায়দ্রাবাদে স্বাগতিক ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজ চলাকালীন যোশির সঙ্গে যোগাযোগ করেছিলেন আকরাম। তার কিছুদিন পরই আসার কথা ছিল তার। কিন্তু পরে তিনি আর আগ্রহ দেখাননি।

২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে ভারতের হয়ে খেলা যোশি দুই ইনিংসে ৮ উইকেট নিয়ে ম্যাচে পার্থক্য গড়ে দিয়েছিলেন। ২০১২ সালে প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানানো জোশি এর আগে কোচ হিসেবে জম্মু ও কাশ্মীরের এবং ওমানে কাজ করেছেন।

ভারতের জার্সি গায়ে ১৫ টেস্টে তার উইকেট সংখ্যা ৪১ টি উইকেট। আর ৬৯টি ওয়ানডে খেলে তুলে নিয়েছেন ৬৯টি উইকেট।
 
বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ২২ আগস্ট ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।