ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

লায়ন মোকাবেলায় প্রস্তুত টাইগাররা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
লায়ন মোকাবেলায় প্রস্তুত টাইগাররা ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

গতকাল (২১ আগস্ট) সকাল ১১টায় রাজধানীতে বৃষ্টি শুরু হওয়ায় নির্ধারিত তিন ঘণ্টার অনুশীলন মাত্র ১ ঘণ্টা করেই ক্ষান্ত থাকতে হয়েছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে। মঙ্গলবারও সকাল সাড়ে ৬টা থেকে সেই বৃষ্টি। তবে এদিন দলটির অনুশীলন দুপুর ১টা থেকে হওয়ায় বেশ ঝলমলে রোদে পুরো তিন ঘণ্টা ব্যাটে-বলে ঘাম ঝরাতে পারলো তারা।

নিরাপত্তার কারণে মাঠে বসে বা দাঁড়িয়ে অনুশীলন দেখা সম্ভব না। ক্লোজডোর অনুশীলন চলে মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমির মাঠে।

অগত্যা মিডিয়া সেন্টারের ছাদে উঠে দেখতে হলো। মাঠের দু’প্রান্তে চলছিল পেসার ও স্পিনারদের অনুশীলন।

হঠাৎই চোখ আটকে গেল সেন্টার উইকেটে। অধিনায়ক স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার পালাক্রমে ব্যাটিং করছেন। আর তাদের বিপক্ষে বল করছেন নাথান লায়ন, অ্যাস্টন অ্যাগার ও মিচেল সোয়েপসন। অ্যাগার, সোয়েপসনকে বেশ ভালোভাবেই খেলছিলেন দুই অজি কান্ডারি। কিন্তু লায়নকে ঠিক যেন বুঝেই উঠতে পারছিলেন না।

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমপপিং ক্রিজের ভেতরে পিচআপ করার পর বল কখনও বাঁক নিয়ে চলে যাচ্ছে স্ট্যাম্পের কিছু ওপর দিয়ে, কখনও বাইরে, কখনও বা ব্যাটের নিচ দিয়ে।

হাঁটু গেড়ে ওয়ার্নার সুইপ করতে একাধিকবার চেষ্টা করলেন, খুব একটা লাভ হলো না। বল সর্বোচ্চ এক হাত কি দুই হাত গড়ালো। তিন ওভারে একটি লফটেড শটেরও দেখা মিললো না দুজনের ব্যাট থেকে। ভাবতে লাগলাম, এমনিতেই এই মুহূর্তে লায়ন বিশ্বসেরা স্পিনারদের একজন। এর ওপর আবার মিরপুরের উইকেট এই স্পিনবন্ধব। এখানে তিনি কতটা ভয়ংকর হয়ে উঠবেন!

সংবাদ সম্মেলনে ইমরুল কায়েস / ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কমকিছুক্ষণ পরেই ইমরুল কায়েস সংবাদ সম্মেলনে আসবেন তাই সম্মেলন কক্ষের দিকে ছুটে চলা। ইমরুল এলেন, কথাও হলো বিস্তর। সেখানেই তার কাছে জানতে চাওয়া হলো বিষাক্ত অজি স্পিনার লায়নকে নিয়ে তাদের প্রস্তুতির কথা। ইমরুলও তাকে সমীহ করেই বললেন, ‘আমার মনে হয়, নাথান লায়ন বিশ্বের অন্যতম সেরা স্পিনার। আমরা তাকে খেলতে প্রস্তুত। শুধু আমি নই, দলের সবাই প্রস্তুত। আমরা এটা জানি এবং খেলতে প্রস্তুত। ’

২৯ বছর বয়সী অফস্পিনার নাথান লায়ন সাদা পোশাকে এই পর্যন্ত ৬৭টি ম্যাচ খেলে উইকেট পেয়েছেন ২৪৭টি।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ২২ আগস্ট ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।