ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিজেদের মাঠে বাংলাদেশ ‘অপরাজেয়’: সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
নিজেদের মাঠে বাংলাদেশ ‘অপরাজেয়’: সাকিব ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়া দল এখন বাংলাদেশে অবস্থান করছে। বহুল আলোচিত এই সিরিজে স্বাগতিকদের এগিয়ে রাখছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘গার্ডিয়ান’ এ সাকিব জানান, নিজেদের মাটিতে বাংলাদেশ ‘অপরাজেয়’ দল।

সাকিব জানান, ‘আগে বড় দলের বিপক্ষে আমরা অন্তত ড্র করতে চাইতাম। সেটি না হলে খুব বড়জোড় ম্যাচ ৫ দিনে নিতে চাইতাম।

কিন্তু, এ মুহূর্তে আমরা জানি আমরা কি করতে পারি। আমাদের আত্মবিশ্বাস আছে। আমরা ম্যাচ জিততে পারি এই আত্মবিশ্বাসটা দৃঢ়। ’

বিশ্বসেরা এই অলরাউন্ডার আরও জানান, ‘এখন আমরা অনুভব করতে শিখেছি দেশের মাটিতে আমরা অপরাজেয় দল। কার বিপক্ষে খেলছি সেটা কোনো ব্যাপার না। আমাদের দলটি বেশ ভালো একটি দল, ম্যাচ জেতার মতো একটি দল। ’ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমঅস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের বর্তমান টেস্ট স্কোয়াডের কোনো ক্রিকেটার খেলেনি। এবারই প্রথমবারের মতো অজিদের বিপক্ষে সাদা পোশাকে নামবে সাকিব-তামিম-মুশফিক-তাসকিনরা। সাকিব যোগ করেন, ‘অজিদের বিপক্ষে টেস্ট খেলার মতো অভিজ্ঞতাসম্পন্ন আমাদের বর্তমান দলে কোনো ক্রিকেটার নেই। ওদের বিপক্ষে খেলার জন্য আমরা রোমাঞ্চ নিয়ে অপেক্ষা করছি। ’

গত এক বছরে দেশের মাটিতে প্রায় অপরাজেয় টাইগাররা। নিজেদের মাঠে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে জিতেছিল বাংলাদেশ। ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেলেছে লাল-সবুজরা। তার আগে শ্রীলঙ্কার বিপক্ষে তাদেরই মাটিতে নিজেদের শততম টেস্টে জিতেছিল সাকিব-তামিমরা। নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জিততে না পারলেও দুর্দান্ত পারফর্ম করে সাদা পোশাকের টাইগাররা।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ২২ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।