ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানে খেলতে যাবেন তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
পাকিস্তানে খেলতে যাবেন তামিম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে উঠেপড়ে লেগেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।তারই ধারাবাহিকতায় পাকিস্তানের মাঠে খেলতে যাবে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা। শুধু তাই নয়, ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির হস্তক্ষেপে পাকিস্তানের লাহোরে খেলতে যাবে বিশ্ব একাদশ।

আর এই বিশ্ব একাদশের ওপেনার হিসেবে খেলতে যাবেন টাইগারদের তারকা তামিম ইকবাল। পাকিস্তান জাতীয় দলের বিপক্ষে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে লাহোরে অনুষ্ঠেয় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের বিশ্ব একাদশে তামিম ইকবাল থাকছেন বলে নিশ্চিত করেছে বিসিবির একটি সূত্র।

মৌখিক আলোচনা হয়ে গেলেও দুই-একদিনের মধ্যেই চুক্তি হয়ে যাবে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠী বলেন, ‘আমার লক্ষ্য দেশে আন্তর্জাতিক ক্রিকেটকে ফিরিয়ে নিয়ে আসা। আশা করছি খুব শিগগিরই আমরা বিশ্ব একাদশ দলের নামও ঘোষণা করে দিতে পারবো। বিশ্বের নামি ১৫ ক্রিকেটারকে নিয়ে গড়া হবে বিশ্ব একাদশ দল। এখানকার নিরাপত্তার বিষয়ে নিশ্চিত হতে ২৬ আগস্ট পর্যবেক্ষক দল পাঠাবে আইসিসি। ’

বিশ্ব একাদশের কোচিংয়ের দায়িত্বে থাকবেন অ্যান্ডি ফ্লাওয়ার। এ ছাড়া দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা, ফাফ ডু প্লেসিস, মরনে মরকেল ও ইমরান তাহিরদের খেলার কথা রয়েছে। দলের সম্ভাব্য অধিনায়ক ডু প্লেসিস। দু’জন অস্ট্রেলিয়া ক্রিকেটারেরও খেলার কথা রয়েছে। অ্যান্ডি ফ্লাওয়ার বিভিন্ন দেশের তারকা ক্রিকেটারদের এজেন্টদের সাথে যোগাযোগ করে যাচ্ছেন। ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড থেকে ক্রিকেটারদের রাখা হবে। তবে ভারতীয় বোর্ডের পক্ষ থেকে ভারতের ক্রিকেটারদের খেলার ছাড়পত্র দেওয়া হয়নি।

সূত্রটি থেকে জানা যায়, ফ্লাওয়ার যোগাযোগ করেছেন তামিমের সঙ্গে। আইসিসির সদর দপ্তর থেকে পাকিস্তান ইস্যুতে দায়িত্বপ্রাপ্ত ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাবেক প্রধান জাইলস ক্লার্ক অনুরোধ করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসানকে। তাতে বিসিবি সভাপতি তামিমকে খেলতে দিতে রাজি হয়েছেন। সূত্রটি থেকে আরও জানা যায়, তামিম নিজেও খেলতে চেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, ২২ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।