ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজে সেই আলিম দার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজে সেই আলিম দার বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুশফিক, আলিম দার ও অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথ -ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বহুল প্রতিক্ষিত বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ পরিচালনার জন্য আম্পায়ার প্যানেল ঠিক করে দিয়েছে আইসিসি। এই প্যানেলে আছেন অভিজ্ঞ ও স্বনামধন্য তিনজন আম্পায়ার। তবে এদের মধ্যে দু‘জনই আবার অতীতে বাংলাদেশের বিপক্ষে বিতর্কিত সিদ্ধান্ত প্রদান করে সমালোচনার জন্ম দিয়েছিলেন।

টেস্ট সিরিজ পরিচালনার দায়িত্বপ্রাপ্ত প্যানেলে থাকা আম্পায়ারা হচ্ছেন-পাকিস্তানের আলিম দার, ইংল্যান্ডের ইয়ান গোল্ড ও নিউজিল্যান্ডের নাইজেল লং।

২০১৫ ওয়ানডে বিশ্বকাপে ভারতের বিপক্ষে বাংলাদেশের কোয়ার্টার ফাইনালের ম্যাচে অনফিল্ড আম্পায়ারের ভূমিকায় ছিলেন আলিম দার ও ইয়ান গোল্ড।

তাদের দুটি বিতর্কিত সিদ্ধান্তে বাংলাদেশ বিশ্বকাপের আসর থেকে বিদায় নিয়েছিলো।

মিরপুরে সিরিজের প্রথম টেস্টে অনফিল্ড আম্পায়ারের ভূমিকায় থাকবেন আলিম দার এবং নাইজেল লং। এই টেস্টে ইয়ান গোল্ড থাকবেন টিভি আম্পায়ারের ভূমিকায়। আগামী ২৭ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট।

অন্যদিকে ৪ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হতে যাওয়া টেস্টে অনফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন ইয়ান গোল্ড ও নাইজেল লং। প্যানেলের আরেক সদস্য আলিম দার থাকবেন এই টেস্টের টিভি আম্পায়ারের ভূমিকায়।

উল্লেখ্য, এই সিরিজে থাকছে আলোচিত ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, ২২ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।