ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শেখ জামালের চতুর্থ জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
শেখ জামালের চতুর্থ জয় ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ প্রিমিয়ার লিগে চতুর্থ জয় নিয়ে মাঠ ছেড়েছে শিরোপার অন্যতম ফেভারিট শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। আরামবাগ ক্রীড়া সংঘকে ৩-১ গোলে হারিয়েছে ধানমণ্ডির দলটি।

সোমবার (২১ আগস্ট) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পিছিয়ে পড়লেও ঠিকই পূর্ণ তিন পয়েন্ট অর্জন করেছে শেখ জামাল। ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমম্যাচের ১৬তম মিনিটে লিড নেয় আরামবাগ।

এলামলি বুকোলার প্লেসিং শট শেখ জামালের জালে জড়ালে ১-০ গোলে এগিয়ে যায় আরামবাগ। ৩৬তম মিনিটে নিজেদের বক্সে বল বিপদমুক্ত করতে গিয়ে আরামবাগের ডিফেন্ডার জালাল মিয়া নিজেদের জালেই বল জড়িয়ে দেন। আত্মঘাতী গোলের সুবাদে ১-১ এ সমতায় ফেরে শেখ জামাল।

এরপর আর সুযোগ পায়নি আরামবাগ। উল্টো আরও দুটি গোল হজম করতে হয়েছে দলটিকে। তারমধ্যে দ্বিতীয় গোলটিও আত্মঘাতী। ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে শাহরিয়ার বাপ্পী হেড করে বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই ঢুকিয়ে দেন। ফলে, দুটি আত্মঘাতী গোলের সুবাদে ২-১ ব্যবধানে এগিয়ে যায় শেখ জামাল। ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমবিরতির পর শেখ জামাল ৬৩তম মিনিটে ৩-১ গোলে এগিয়ে যায়। গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিংয়ের জোরালো শট আরামবাগের জালে জড়ায়।

পাঁচ ম্যাচ খেলে চারটি জয় ও একটি ড্র নিয়ে মোট ১৩ পয়েন্ট অর্জন করলো শেখ জামাল। সর্বোচ্চ ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে চট্টগ্রাম আবাহনী। শেখ জামালের অবস্থান দুইয়ে। অন্যদিকে টানা তিন হার আর একটি জয় পাওয়া আরামবাগ নিজেদের পঞ্চম ম্যাচেও হেরে গেল।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ২১ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।