ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলে নামের পরিবর্তন চাইছে রাজস্থান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
আইপিএলে নামের পরিবর্তন চাইছে রাজস্থান ছবি: সংগৃহীত

আইপিএলে দুই বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা রাজস্থান রয়্যালস নিজেদের দলের নাম পরিবর্তন করতে চাইছে। বিষয়টি নিয়ে ইতোমধ্যে তারা ভারতীয় ক্রিকেট বোর্ডের শরণাপন্ন হয়েছে। তবে, অফিসিয়ালি এখনও কোনো সিদ্ধান্ত জানায়নি দেশটির ক্রিকেট বোর্ড, বিসিসিআই।

আইপিএলের পরবর্তি আসর (২০১৮ সালে) থেকেই মাঠে দেখা যাবে পুরোনো এই ফ্র্যাঞ্চাইজিকে। তার আগে ফ্র্যাঞ্চাইজিটি দলের নাম পরিবর্তনের অনুরোধ জানায়।

বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানান, ‘এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। নাম পরিবর্তনের কোনো দরকার না হলেও তারা এটা করতে চাইছে। বোর্ড এ ব্যাপারে পরে সিদ্ধান্ত নেবে। ’

আইপিএলের প্রথম আসরের চ্যাম্পিয়ন ছিল রাজস্থান রয়্যালস। ওই একবারই চ্যাম্পিয়ন হয়েছিল বলিউড অভিনেত্রী শিল্পা শেঠির মালিকানাধীন দলটি। ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে ২০১৫ সালে দুই বছরের জন্য আইপিএলে নিষিদ্ধ ছিল রাজস্থান ও চেন্নাই। দুই দলেরই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়েছে, প্রচারণাও শুরু করে দিয়েছে দুই দল।  

দুই বছর আগে দুই ফ্র্যাঞ্চাইজি নিষিদ্ধ হওয়ায় নতুন দুটি ফ্র্যাঞ্চাইজি রাইজিং পুনে সুপার জায়ান্টস ও গুজরাট লায়ন্সকে অন্তর্ভূক্ত করা হয়। চেন্নাই ও রাজস্থান ফেরায় পরের আসরে আর দেখা যাবে না পুনে ও গুজরাটকে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ২১ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।