ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ম্যাকগিল নন, স্পিন কোচ হিসেবে আসছেন যোশি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
ম্যাকগিল নন, স্পিন কোচ হিসেবে আসছেন যোশি অনিল কুম্বলে ও সুনীল যোশি / ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার ‍স্টুয়ার্ট ম্যাকগিল নন, ভারতের সুনীল যোশি হচ্ছেন বাংলাদেশের স্পিন কোচ। জানা গেছে, ম্যাকগিলের কাছ থেকে কোন সাড়া না পেয়েই এমন সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। সব ঠিক থাকলে অজিদের বিপক্ষে ২৭ আগস্ট মিরপুরে অনুষ্ঠেয় প্রথম টেস্টের আগেই তাকে দলে পাওয়া যাবে।

কোচ হিসেবে কাজ শুরুর প্রথম দেড় মাস তাকে পর্যবেক্ষণের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সিদ্ধান্ত নেবে দীর্ঘ মেয়াদে টাইগারদের সাথে ৪৭ বছর বয়সী যোশি থাকছেন কী থাকছেন না।

স্পিন কোচ হিসেবে যোশির যোগদানের খবর বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান, ‘তার সাথে কথা হয়েছে।

প্রথম টেস্টের আগে তিনি চলে আসবেন। এখন পর্যন্ত সব ঠিক আছে। এক-দেড় মাসের জন্য দেখবো। দেখে তারপরে আমরা চিন্তা ভাবনা করবো। ’

তাহলে কী সাবেক অজি লেগস্পিনার ম্যাকগিল আসছেন না? এমন প্রশ্নের জবাবে আকরাম বলেন, হ্যাঁ, ওর কাছ থেকে কোনো সাড়া পাচ্ছি না বলেই এমন সিদ্ধান্ত নিয়েছি। ’

ভারতের হয়ে সুনীল যোশি বাঁহাতি স্পিন বোলিংয়ে ১৫ টেস্টে ৪১টি উইকেট নিয়েছেন। আর ৬৯টি ওয়ানডেতে তার উইকেটসংখ্যা ৬৯।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ২০ আগস্ট ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।