ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিভু নিভু জ্বলছে প্রস্তুতি ম্যাচের আশা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
নিভু নিভু জ্বলছে প্রস্তুতি ম্যাচের আশা ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম / ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আগামী ২২ ও ২৩ আগস্ট ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠেয় প্রস্তুতি ম্যাচের আশা এখনও শেষ হয়ে যায়নি। সোমবার (২১ আগস্ট) বিসিবি ও দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে আসা ক্রিকেট অস্ট্রেলিয়ার সদস্যরা ফতুল্লা গিয়ে মাঠের অবস্থা পর্যবেক্ষণ শেষে ম্যাচ হবে কী হবে না সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

যেহেতু দূরত্বের কারণে বিকল্প ভেন্যু বিকেএসপিতে খেলতে অনাগ্রহী অস্ট্রেলিয়ান ক্রিকেট দল সেহেতু সবেধন নীলমনি হয়ে দাঁড়িয়েছে ওই ফতুল্লাই। আর সেখানে যদি আউটার স্টেডিয়ামের পানি সম্পুর্ণ শুকায় দুর্গন্ধ না থাকে তাহলেই শুধুমাত্র ম্যাচটি অনুষ্ঠিত হবে।

সেটা না হলে নয়।

বলে রাখা ভালো অজি টিম শুরু থেকেই বিকেএসপিতে না খেলার বিষয়ে মত দিয়ে আসছে। আর ফতুল্লাই প্রস্তুতি ম্যাচের জন্য তাদের কাছে সবসময় অগ্রাধিকার পেয়ে আসছে।

‘সবসময় তারা ফতুল্লায় খেলার ব্যাপারে অগ্রাধিকার দিয়েছে প্র্যাকটিস ম্যাচ খেলার জন্য। বিকল্প ভেন্যু সরেজমিনে দেখেছে, দুঃখজনক তারা এগুলোকে বিকল্প হিসেবে আনেননি। তারা চাচ্ছিল ফতুল্লায়। আমরাও সর্বাত্মক  চেষ্টা করছি। তাদের জন্য বিকেএসপি একটি দূরে, যাতায়াতে সময় বেশি। এজন্য তারা বিবেচনা করছে না। ’

প্রস্তুতি ম্যাচের ভেন্যু ও বিকল্প ভেন্যু সংশ্লিষ্ট বিষয়ে রোববার (২০ আগস্ট) বিসিবি’র মিডিয়া লাউঞ্জে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বিসিবি সিইও সুজন। সেখানেই তিনি এমনটি জানান।

এসময় ম্যাচের সম্ভাব্যতার কথা জানাতে গিয়ে তিনি বলেন, ‘সাম্প্রতিক বন্যা ও অতিবৃষ্টির কারনে ফতু্ল্লায় যে অনুশীলন ম্যাচ ছিল তার প্রস্তুতি বারবার বিঘ্নিত হচ্ছিল। তারপরও আমরা আশাবাদী ছিলাম যদি অনুশীলন ম্যাচের আগে বৃষ্টিহীন কয়েকটা দিন পাওয়া যায়। সেক্ষেত্রে হয়তো মাঠ প্রস্তুত করা সম্ভব হবে। সেভাবেই আমাদের প্রস্তুতি এগিয়ে চলছে এবং অস্টেলিয়ার টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা হয়েছে। আশা করছি তারা আগামীকাল ভেন্যুটা আবার দেখবেন এবং ভেন্যু প্রস্তুত হলে আশা করছি ২২ ও ২৩ তারিখ ফতুল্লায় ম্যাচটি আয়োজন করতে পারব। ’

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ২০ আগস্ট, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad