ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

রিয়ালের অ্যাসেনসিওর মূল্য ৫শ’ মিলিয়ন!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
রিয়ালের অ্যাসেনসিওর মূল্য ৫শ’ মিলিয়ন! রিয়ালের অ্যাসেনসিওর মূল্য ৫শ’ মিলিয়ন!-ছবি:সংগৃহীত

নেইমারের সাম্প্রতিক ট্রান্সফার ঝড় তোলে পুরো বিশ্বে। তার বাই আউট ক্লজের পুরো অর্থই পরিশোধ করে প্যারিস সেন্ট জার্মেই। যেখানে তাকে কিনতে বার্সেলোনাকে দিতে হয় ২২২ মিলিয়ন ইউরো! এমন কাণ্ডের পর রিয়াল মাদ্রিদ তাদের চতুর্থ স্ট্রাইকারকেও আকাশ ছোঁয়া দামে চড়াচ্ছে।

রিয়ালে মূল স্ট্রাইকার হিসেবে ‘বিবিসি’ খ্যাত ক্রিস্টিয়ানো রোনালদো, করিম বেনজেমা ও গ্যারেথ বেল সব সময়ই প্রথম পছন্দ। তবে সম্প্রতি দারুণ সার্ভিস দিয়ে যাচ্ছেন মার্কো অ্যাসেনসিও।

সদ্য স্প্যানিশ সুপার কাপের দুই লেগের এল ক্লাসিকোতেও গোল করেছেন এই উইঙ্গার।

২১ বছরের তরুণ এ তারকার পারফম্যান্সে চোখ পড়েছে নামি-দামি ক্লাবগুলোরও। বর্তমানে রিয়ালের সঙ্গে তার ২০২২ সাল পর্যন্ত চুক্তি রয়েছে। যেখানে তার বাই আউট ক্লজ ৩৫০ মিলিয়ন ইউরো। তবে খুব শিগগিরই এটি বাড়িয়ে ৫০০ মিলিয়ন ইউরোতে নিয়ে যাওয়া হবে।

৫০০ মিলিয়ন ইউরোর বাই আউট ক্লজে রিয়ালে আরও আছেন টনি ক্রুস, লুকা মদ্রিচ ও কাবালোস। তবে এরা সবাই বিবিসির কাছ থেকে বেশ পিছিয়ে আছেন। রোনালদো, বেল ও বেনজেমাকে কোনো ক্লাবকে কিনতে হলে তাদের খরচ করতে হবে ১ বিলিয়ন ইউরো।

এদিকে শুধুমাত্র বাই আউট ক্লজই নয়, বাড়ানো হচ্ছে অ্যাসেনসিওর বাৎসরিক বেতনও। যেখানে নতুন চুক্তিতে ২০২৩ পর্যন্ত তার বাৎসরিক বেতন হবে ৪.৫ মিলিয়ন ইউরো। আগে যা ছিলো ৩.৫ মিলিয়ন ইউরো।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ২০ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।