ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

নিরাপত্তা ব্যবস্থার ভূয়সী প্রশংসা করলেন স্মিথ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
নিরাপত্তা ব্যবস্থার ভূয়সী প্রশংসা করলেন স্মিথ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের জন্য পর্যাপ্ত নিরাপত্তা বাংলাদেশে নেই’ এমন অযুহাত দেখিয়ে ২০১৫ সালের অক্টোবরে টাইগারদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্ট স্থগিত করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। একই ইস্যুতে দল পাঠায়নি ২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও।

সেই অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের অধিনায়কই আজ বাংলাদেশ সরকার ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দেয়া নিরাপত্তা ব্যবস্থার ভূয়সী প্রশংসা করলেন।

শনিবার (১৯ আগস্ট) দুপুরে শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে আয়োজন করা হয়েছিল টিম অস্ট্রেলিয়ার সংবাদ সম্মেলন।

সেখানেই স্বাগতিক দেশের দেয়া নিরাপত্তা ব্যবস্থা নিয়ে এমন সন্তুষ্টি জানান এই অজি অধিনায়ক। বলেন, ‘নিরাপত্তা দেখে আমি খুবই খুশি। বাংলাদেশ আমাদের আগমন উপলক্ষে নিরাপত্তা নিয়ে বেশ কাজ করেছে। আজ মিরপুরে এসে আমার দারুণ অনুভূতি হচ্ছে। ’

অস্ট্রেলিয়ার জন্য বাংলাদেশ সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় বিসিবি যে নিরাপত্তা সফরকারী দলটিকে দিয়েছে, তাতে নিশ্চিত এমন নিরাপত্তা অস্ট্রেলিয়ান ক্রিকেট দল খুব কমই দেখেছে। টিম হোটেল থেকে শুরু করে ভেন্যু পর্যন্ত চলাচলের সময় রাস্তার দুইপাশই বন্ধ থাকছে জনসাধারণের চলাচল। শুধু কী তাই, ক্রিকেটারদের চলাচলের পথের দু’ধারে রাস্তায়, আশপাশের বাড়ির ছাদে মোতায়েন করা হয়েছে পুলিশ ও গোয়েন্দা বাহিনী। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমআজ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামও নিরাপত্তার চাদরে মুড়ে দেয়া হয়েছিল। স্মিথদের অনুশীলন ছিল না। শুধু জিমে গা গরম করেছেন। এরপর ছিল সংবাদ সম্মেলন। তাদের আগমন উপলক্ষে মিরপুরে ছিল আইনশৃঙ্খলা বাহিনীর পদচারণায় মুখর। স্টেডিয়ামের ছাদতো বটেই, আশপাশের বাড়ির ছাদও নিরাপত্তার চাদরে মুড়ে দেয়া হয়েছিল।

এমন নিরাপত্তার পর স্টিভ স্মিথরা সন্তুষ্ট হবেন এটাই কী স্বাভাবিক না?

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ১৯ আগস্ট ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।