ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাদ পড়া মাহমুদউল্লাহ প্রস্তুতি ম্যাচের অধিনায়ক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
বাদ পড়া মাহমুদউল্লাহ প্রস্তুতি ম্যাচের অধিনায়ক বাদ পড়া মাহমুদউল্লাহ প্রস্তুতি ম্যাচের অধিনায়ক-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ধারাবাহিক পারফরম্যান্স ধরে রাখতে না পারায় অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজের ১৪ সদস্যের স্কোয়াডে সুযোগ পাননি বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। টাইগারদের গত শ্রীলঙ্কা সফরের পর আরও বাদ পড়েছেন মুমিনুল হক।

শ্রীলঙ্কা সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজে দলে ছিলেন রিয়াদ ও মুমিনুল। তবে গলে প্রথম টেস্ট থাকলেও কলম্বোয় বাংলাদেশের শততম টেস্টে বাদ পড়েছিলেন দু’জনই।

যে ম্যাচে টাইগাররা ঐতিহাসিক জয় পায়।

এদিকে মিরপুরে প্রথম টেস্ট খেলার আগে ২২ ও ২৩ আগস্ট দু’দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অজিরা। এ ম্যাচের জন্যও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ১৪ সদস্যের একটি দল ঘোষণা করেছে। যেখানে অধিনায়ক করা হয়েছে বাদ পড়া রিয়াদকে। এই দলে মুমিনুল হককেও রাখা হয়েছে। এছাড়া দুই বছর পর টেস্ট দলে সুযোগ পাওয়া নাসির হোসেন আছেন এই দলে।

সূচি অনুযায়ী প্রস্তুতিমূলক ম্যাচটি ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে হওয়ার কথা রয়েছে। তবে ভারী বৃষ্টির কারণে ইতোমধ্যে মাঠটির অবস্থা খুবই খারাপ। এ জন্য বিসিবি বিকল্প মাঠের ব্যবস্থাও রেখেছে।  

প্রস্তু‌তি ম্যা‌চের ১৪ সদ‌স্যের স্কোয়াড: নাজমুল  হো‌সেন শান্ত, লিটন দাস, মু‌মিনুল হক, না‌সির হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ (অ‌ধিনায়ক), মোসা‌দ্দেক হোসেন, ইরফান শুক্কুর, সাইফু‌দ্দিন, শুভাশীষ রায়, আবু জা‌য়েদ রা‌হি, কামরুল ইসলাম রা‌ব্বি, তানবীর হায়দার, জোবা‌য়ের হোসেন লিখন, আবুল হাসান রাজু।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ১৯ আগস্ট, ২০১৭
এমএমএস/এইচএল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।