ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কুতিনহো ইস্যুতে তৃতীয়বার প্রত্যাখ্যাত বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
কুতিনহো ইস্যুতে তৃতীয়বার প্রত্যাখ্যাত বার্সা ছবি: সংগৃহীত

ফিলিপ কুতিনহোকে দলে নিতে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার তৃতীয় চেষ্টা ব্যর্থ হলো। বার্সার তৃতীয় প্রস্তাবটিও ফিরিয়ে দিয়েছে লিভারপুল। পুরোনো বক্তব্যেই অনড় লিভারপুল। কুতিনহো ‘বিক্রির জন্য নহে’।

ব্রাজিলের এই অ্যাটাকিং মিডফিল্ডারকে দলে টানতে গত সপ্তাহে বার্সার দেওয়া ১০ কোটি ইউরোর প্রস্তাব লিভারপুল ফিরিয়ে দিয়েছিল। পরে, কুতিনহো ক্লাবের কাছে দল ছাড়তে চেয়ে আবেদন করেন।

তাতেও কোনো কাজ হয়নি। শেষবার প্রত্যাখ্যাত হলেও কুতিনহোর আগ্রহে ভাটা পড়েনি বার্সার। ব্রাজিলের এই মিডফিল্ডারকে কিনতে সবশেষ প্রায় সাড়ে ১২ কোটি ইউরোর প্রস্তাব দেয় কাতালানরা। কিন্তু এবারো প্রত্যাখ্যাত বার্সা, তাদের দেওয়া নতুন এই প্রস্তাবটিও নাকচ করে দিয়েছে অল-রেডসরা।

গত জানুয়ারিতে লিভারপুলের সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তি করেন কুতিনহো। তবে, এই চুক্তিতে কোনো বাই আউট ক্লজ নেই।

মূলত বার্সার তারকা স্ট্রাইকার নেইমার প্যারিসে উড়াল দেওয়ার পরই বেপরোয়া হয়ে পড়ে স্প্যানিশ জায়ান্টরা। রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে নেইমার বার্সা থেকে পিএসজিতে পাড়ি দেওয়ার পর তার স্থান পূরণে আরেক ব্রাজিলিয়ান কুতিনহোর ওপর নজর দেয় কাতালান ক্লাবটি। উরুগুইয়ান লুইস সুয়ারেজকেও বার্সা এনেছিল এই লিভারপুল থেকেই, চুক্তির ভিত্তিতে তা ছিল রেকর্ড ৭৫ মিলিয়ন পাউন্ড। সেই লিভারপুল থেকেই কুতিনহোকে টানতে এর চেয়েও বেশি পারিশ্রমিক দিতে রাজি বার্সা।

কিন্তু নিজের জায়গা থেকে সরছেন না লিভারপুল কোচ ইয়র্গান ক্লপ। কুতিনহোকে রেখেই ২০১৭-১৮ মৌসুম সাজাতে চান এই জার্মান। আক্রমণভাগের এই খেলোয়াড়কে যে তিনি ছাড়বেন না, তা বিভিন্ন সময় জানিয়েছেন। এদিকে, মৌসুম শুরু হয়ে গেলেও ক্লাবের সঙ্গে কোনো অনুশীলন করেননি কুতিনহো। ইনজুরির কারণে লিগের ম্যাচেও তিনি খেলছেন না।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ১৯ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad