ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রাজশাহী কিংসেই ড্যারেন স্যামি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
রাজশাহী কিংসেই ড্যারেন স্যামি! রাজশাহী কিংসেই ড্যারেন স্যামি!-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরটি আগামী ২ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। যেখানে ইতোমধে ফ্র্যাঞ্চাইজিগুলো নিজেদের দল ঘোছাতে শুরু করেছে। গতবার রাজশাহী কিংসকে শিরোপা জেতাতে ব্যর্থ হলেও ড্যারেন স্যামির নেতৃত্বগুণ ছিল প্রশংসনীয়। সবকিছু ঠিক থাকলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরেও রাজশাহীর অধিনায়কের ভূমিকায় দেখা যাবে তাকে।

এর আগে প্রথমবারের মতো বসতে যাওয়া দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলার কথা ছিলো স্যামির। একই সময় বিপিএল শুরু।

প্রথমে স্যামি দক্ষিণ আফ্রিকার লিগে তার পিএসএলের মালিক জাভেদ আফ্রিদির বেনোনি জালমি দলের হয়ে খেলবেন শোনা গেলেও, শেষ পর্যন্ত বিপিএলকেই বেঁছে নিয়েছেন বলে বিশ্বস্ত একটি সূত্রের মাধ্যমে জানা যায়।

শুধু তাই নয় এবারের আসরে গতবারের দল রাজশাহী কিংসের হয়ে স্যামি অধিনায়কত্ব করবেন বলেও সূত্র মারফত জানা গেছে। খুব শিগগিরই স্যামিকে দলে অন্তর্ভূক্ত করার বিষয়টি রাজশাহী কিংসের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

বিপিএল টি-টোয়েন্টি ২০১৭ আসরের শুরু থেকে শেষ পর্যন্ত অর্থাৎ পুরো টুর্নামেন্টেই ৩৩-বছর বয়সী স্যামির সার্ভিস রাজশাহী কিংস পাবে বলেও দলীয়সূত্রে জানা গেছে।
উল্লেখ্য, বিপিএলের চতুর্থ আসরে রাজশাহী কিংসকে প্রতিযোগিতার ফাইনাল পর্যন্ত টেনে আনতে ব্যাট হাতে ২ অর্ধশতকের সাহায্যে ১৪ ইনিংস থেকে ২৭৬ রান করেন স্যামি। বল হাতেও ছিলেন বেশ কার্যকরী। দলের প্রয়োজনের সময় গুরুত্বপূর্ণ ব্রেক-থ্রু এনে দিয়ে কিংসের জয়ে অপরিহার্য ভূমিকা পালন করা স্যামি ১১ ইনিংসে বল করে নিজের ঝুলিতে নিয়েছিলেন মোট ৬টি উইকেট।

প্রসঙ্গত, রাজশাহী কিংস ইতোমধ্যে বেশ কয়েকজন তারকা ক্রিকেটারকে দলে টেনেছে। বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমকে আইকন ক্রিকেটার হিসেবে নিশ্চিত করার পাশাপাশি গত মৌসুমের চার বিদেশী মোহাম্মদ সামি, কেসরিক উইলিয়ামস, সামিত প্যাটেল ও জেমস ফ্রাঙ্কলিনের সাথে লেন্ডল সিমন্স, লুক রাইট ও ম্যালকম ওয়ালারকে দলে ভিড়িয়েছে গতবারের রানার্স আপরা।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, ১৯ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।