ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রুট-কুকের ব্যাটে ডে-নাইট টেস্টে ইংল্যান্ডের দিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
রুট-কুকের ব্যাটে ডে-নাইট টেস্টে ইংল্যান্ডের দিন ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো হচ্ছে ডে-নাইট টেস্ট। গোলাপি বলে অ্যালিস্টার কুক ও জো রুটের জোড়া সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দিনটি নিজেদের করে নেয় স্বাগতিকরা। ৩ উইকেট হারিয়ে সংগ্রহ দাঁড়িয়েছে ৩৪৮। ১৫৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন কুক।

বার্মিংহামের এজবাস্টনে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নামে ইংলিশরা। টেস্ট অভিষিক্ত ওপেনার মার্ক স্টোনম্যান মাত্র ৮ রান করে আউট হয়ে যান।

সমান স্কোরে সাজঘরে ফেরেন টম ওয়েস্টলি।

এরপর জুটি গড়ে ক্যারিবীয়দের রীতিমতো হতাশায় ডোবান কুক ও অধিনায়ক রুট। দু’জনের তৃতীয় উইকেট পার্টনারশিপে আসে ২৪৮। সেঞ্চুরি হাঁকিয়ে ব্যক্তিগত ১৩৬ রানে কেমার রোচের বলে রুট যখন বোল্ড হন ইংল্যান্ডের রান তখন ২৮৭।

ডেভিড মালানকে সঙ্গে নিয়ে ৬১ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিনের খেলা শেষ করেন সাবেক দলপতি কুক। ২৮ রানে অপরাজিত থাকেন মালান। রুটের আগে স্টোনম্যানের স্ট্যাম্পও ভাঙেন রোচ। ওয়েস্টলিকে এলবিডব্লুর ফাঁদে ফেলেন আরেক ক্যারিবীয় পেসার মিগুয়েল কামিন্স।

বাংলাদেশ সময়: ১২২৫ আগস্ট, ১৮ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।