ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিবেচনায় এগিয়ে ফতুল্লা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
ক্রিকেট অস্ট্রেলিয়ার বিবেচনায় এগিয়ে ফতুল্লা ফতুল্লার খান সাহেব ওমমান আলী স্টেডিয়াম / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

২৭ আগস্ট থেকে শুরু হতে যাওয়া দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে শুক্রবার (১৮ আগস্ট) রাতেই ঢাকা আসছে অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। কিন্তু এখনও সিরিজের একমাত্র প্রস্তুতি ম্যাচের ভেন্যু নির্ধারিত হয়নি, প্রস্তুত করা হয়নি উইকেটও!

আগামী ২২ ও ২৩ আগস্ট দুই দিনর একমাত্র প্রস্তুতি ম্যাচটির জন্য নির্ধারিত ভেন্যু ফতুল্লার খান সাহেব ওমমান আলী স্টেডিয়াম। কিন্তু স্টেডিয়ামের আউটারে দীর্ঘদিন পানি জমে থাকায় আক্রান্ত হয়েছিল মূল ভেন্যুও।

তাই সেখানে ম্যাচ গড়ানোর বিষয়টি প্রশ্নবিদ্ধ হয়।

তবে পরে চারটি ভারী পাম্প বসিয়ে পানি সেচে মূল মাঠ খেলার উপযোগী করে তোলার আপ্রাণ চেষ্টা চালাচ্ছে বিসিবির গ্রাউন্ডস কমিটি। আগের চাইতে মাঠ অনেকটাই শুকনো বলে দাবী করছেন নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির ঊর্ধ্বতন এক কর্মকর্তা। আর এই ভেন্যুটিই নাকি ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে অগ্রাধীকার পাচ্ছে।

এদিকে, ফতুল্লার বিকল্প ভেন্যু হিসেবে রাখা হয়েছিল রাজধানীর ধানমন্ডির ইউল্যাব মাঠ ও বিকেএসপি। যেহেতু প্রস্ততি ম্যাচের ভেন্যু নিয়ে এখনো দোটানায় বিসিবি তাই নির্ধারণসহ অন্যান্য বিষয়াদি পুঙ্খানুপুঙ্খভাবে দেখতে ১৫ আগস্ট রাতে শন ক্যারলের নেতৃত্বে এসেছে ক্রিকেট অস্ট্রেলিয়ার দু্ই সদস্যের অগ্রবর্তী দল। এসেই গতকাল (১৬ আগস্ট) ইউল্যাব মাঠ পরিদর্শন করেছেন তারা।

শন ক্যারল (বামে)বৃহস্পতিবার (১৭ আগস্ট) তারা দ্বিতীয় দিনের মতো ভেন্যু পরিদর্শেনে বেরিয়েছিলেন। সরেজমিনে দেখেছেন ফতুল্লা, ও বিকেএসপির মাঠ।

‘আজ ফতুল্লা ও বিকেএসপি দেখেছে। গতকাল দেখেছে ইউল্যাব মাঠ। তিন মাঠের মধ্যে বিকেএসপি ছিল সেরা। মাঠে কোন পানি নেই, শুকনো খটখটে। খেলার জন্য প্রস্তুত। আর ফতুল্লার যে সার্কেলে খেলা হবে এখানে পানি ছিল না, উইকেট ছিল ইনট্যাক্ট। বাইরে পানি ছিল। এটা অবশ্য দেশের বন্যা পরিস্থিতির একটি অংশ। নিচু এলাকা তাই। ইউল্যাবের সমস্যা হলো ড্রেনেজ সিস্টেম নেই। আধা ঘণ্টা বৃষ্টি হলেই খেলা অসম্ভব। তবে ইউল্যাবে নিরাপত্তা ভালোই, ঘাসও সুবজ সুন্দর। তিনটি ভেন্যুর বিষয়েই ওরা ক্রিকেট অস্ট্রেলিয়াকে জানিয়েছে। ’

এ বিষয়ে বিসিবি কর্মকর্তা আরও বলেন, ‘কোনটাতে খেলবে সেটা বলা যাবে না। কারণ ওরা দূরত্বের জন্য বিকেএসপিতে খেলতে চায় না। আপনারা নিশ্চয়ই জানেন ২০১৪ বিশ্বকাপে বিকেএসপিতে অস্ট্রেলিয়া দলের অনুশীলন ছিল। দূরত্ব বেশি বলে ওরা যায়নি। কিন্তু সব দেশই গিয়েছিল। তবে ফতুল্লা ওদের ফেভারে আছে। ফতুল্লার ব্যাপারে বারবার কোয়ারি করছে যে দুই দিন বৃষ্টি না হলে খেলা যাবে কী না। ফতুল্লার প্রতিই ওদের বেশি টান বোঝা গেল। ’

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ১৭ আগস্ট ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।