ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

বার্সাকে এক হাত নিয়েছেন ডর্টমুন্ড চিফ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
বার্সাকে এক হাত নিয়েছেন ডর্টমুন্ড চিফ ওসমান ডেম্বেলের বার্সায় যাওয়া নিয়ে ধোঁয়াশা চলছেই / ছবি: সংগৃহীত

ওসমান ডেম্বেলেকে দলে ভেড়ানোর দ্বারপ্রান্তে বার্সেলোনা এমন খবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন বুরুশিয়া ডর্টমুন্ড সিইও হান্স জোয়াকিম ওয়াজকে। তার দাবি রিয়াল মাদ্রিদের কাছে হেরে ‘মাথা ঘুরাচ্ছে’ বার্সার।

স্প্যানিশ সুপার কাপে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ৫-১ গোলে বিধ্বস্ত হয় কাতালানরা। সান্তিয়াগো বার্নাব্যুতে শিরোপা নির্ধারণী ফিরতি পর্বের ম্যাচে ২-০ ব্যবধানে হারের লজ্জায় ডোবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

নেইমারের অভাবটা ভালোই টের পাচ্ছে ক্লাব কর্তৃপক্ষ। মৌসুমের শুরুতেই তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে।

নেইমারের অভাব পূরণে ডর্টমুন্ডের উঠতি ফরোয়ার্ড ডেম্বেলা ও লিভারপুল থেকে ফিলিপ্পে কুতিনহোকে আনতে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বার্সা। রিয়ালের কাছে ধরাশায়ী হওয়ার পর তা এখন আরো জোরালো। এর মাঝেই বার্সার জেনারেল ম্যানেজার পেপ সেগুরা বলেন, ডেম্বেলে ও কুতিনহোর ট্রান্সফার সম্পন্ন করার কাছাকাছি তারা। সংবাদমাধ্যমে বিষয়টি ফলাও করে প্রচারিত হয়।  কুতিনহো-ডেম্বেলে ‘প্রায়’ বার্সার!

কিন্তু, ডর্টমুন্ড চিফ তা প্রত্যাখ্যান করেছেন। উল্টো সমালোচনা করে বার্সাকে এক হাত নিয়েছেন তিনি। এক সাক্ষাৎকারে ওয়াজকে বলেন, ‘ডেম্বেলের ট্রান্সফার সম্পন্ন করতে বার্সা এক মিলিমিটার কাছাকাছি পর্যন্তও সরেনি। সেগুরা কী বলেছেন আমি তা ব্যাখ্যা করতে পারবো না। একটাই বিশ্লেষণ রয়েছে যে সুপারকাপ ম্যাচে বার্সার মাথা ঘুরিয়ে দিয়েছে রিয়াল। ’

ডর্টমুন্ডের প্রধান নির্বাহীর কথার বিপরীতে বার্সার পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। অন্যদিকে, কুতিনহোর ট্রান্সফার নিয়ে সেগুরার মন্তব্যের ব্যাপারে এখনো মুখ খোলেনি লিভারপুল।

কুতিনহো ‘নট ফর সেল’ শুরু থেকেই তা বলে আসছে অল রেডসরা। কিন্তু বার্সার ক্রমাগত আগ্রহে ব্রাজিলিয়ান মিডফিল্ডার নিজেই ক্লাবের কাছে ট্রান্সফারের আবেদন জানিয়ে বসেন। কিন্তু তা প্রত্যাখ্যান করে অনমনীয় অবস্থান ধরে রাখে লিভারপুল।

২০ বছর বয়সী ডেম্বেলে পেতে বার্সার প্রাথমিক অফারও ফিরিয়ে দেয় ডর্টমুন্ড। একশ মিলিয়ন ইউরোতেও তাকে পাওয়া সম্ভব নয় হুঁশিয়ার উচ্চারণ করে তারা। স্প্যানিশ জায়ান্টরা নতুন করে কোনো বিড করেছে কিনা তা জানা যায়নি। একদিকে ফ্রেঞ্চ ফরোয়ার্ডকে পাওয়ার ব্যাপারে অগ্রসর হওয়ার কথা বলছে বার্সা অন্যদিকে তাৎক্ষণিক প্রতিক্রিয়াতেই না নাকচ করে দিয়েছে ডর্টমুন্ড!

এদিকে, বার্সার প্রতি আগ্রহের ইঙ্গিত দেখানোয় ডেম্বেলের ওপর ট্রেনিংয়ে নিষেধাজ্ঞা অব্যাহত রয়েছে। কাতালানদের প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পর ক্লাবের অনুমতি না নিয়ে অনুশীলন মিস করাতেই তার ওপর ক্ষুব্ধ হয় ডর্টমুন্ড।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ১৭ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।