ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেট অ্যাকাডেমি খুলতে যাচ্ছেন ধোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
ক্রিকেট অ্যাকাডেমি খুলতে যাচ্ছেন ধোনি ছবি: সংগৃহীত

সৌরভ গাঙ্গুলী, যুবরাজ সিং, বীরেন্দ্রর শেওয়াগ, হরভজন সিং-এর মতো ক্রিকেট অ্যাকাডেমি গড়ার কাজে এবার নাম লেখালেন ভারতের সাবেক দলপতি মহেন্দ্র সিং ধোনি। অ্যাকাডেমির নাম হবে এমএস ধোনি ক্রিকেট অ্যাকাডেমি (এমএসডিসিএ)।

ক্রিকেট থেকে অবসরের পর ভবিষ্যতের প্রতিভা তৈরির কাজে নামবেন ধোনি।  এমনটাই জানিয়েছেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

 সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) দুবাইয়ে প্যাসিফিক স্পোর্টস ক্লাবের (পিএসসি) সঙ্গে যৌথ উদ্যোগে ক্রিকেট কোচিং অ্যাকাডেমি খুলতে চলেছেন ধোনি।  আর ধোনির মতো ক্রিকেটারের সঙ্গে যুক্ত হতে পেরে গর্বিত প্যাসিফিক স্পোর্টস ক্লাবের মালিক।

কোচিং অ্যাকাডেমির কথা জানাতে ধোনি বলেন, ‘সমগ্র বিশ্বজুড়েই খেলাধুলার একটা অবস্থান সৃষ্টি হয়েছে।  একই সঙ্গে এটা ব্যবসারও একটা ক্ষেত্র।  স্পোর্টসের ভিত্তি বলতে এখন আর শুধু অ্যাথলেটিসিজম এবং স্পোর্টসম্যানশিপ নয়, একই সঙ্গে বিজনেস প্লাটফর্মও।  দুবাই প্যাসিফিক স্পোর্টস ক্লাবের সঙ্গে আমি যুক্ত হতে পেরে আমি আনন্দিত।  আশা করব এটাকে সাফল্যের পথ দেখাতে পারব। ’

শুধু দুবাইয়ে নয়, এই অ্যাকাডেমির শাখা থাকবে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডে।  ধোনি হবেন ব্র্যান্ড অ্যাম্বাসেডর।  ভারতের ৭০তম স্বাধীনতা দিবসে ধোনির সঙ্গে এই অসোসিয়েশনের কথা ঘোষণা করে পিএসসি।

পিএসসি কর্তা পারভেজ খান জানিয়েছেন, ‘ক্রিকেট মাঠের সুপারস্টার ধোনি।  তার সঙ্গে যুক্ত হতে পেরে আমরা গর্বিত।  ‘এমএসডিসিএ’ নামে এ প্রতিষ্ঠানের সকল স্বত্ব থাকবে প্যাসিফিক স্পোর্টস ক্লাবের হাতে। এখানে স্কুল-কলেজ, প্লে-গ্রাউন্ডসহ সব কিছুই থাকবে আধুনিকমানের। ’
 
আগামী ২০ আগস্ট স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নেবেন ধোনি।  লঙ্কা সফর শেষে নিজের নামে প্রস্তাবিত অ্যাকাডেমির আনুষ্ঠানিক উদ্বোধন করতে দুবাই যাবেন ধোনি।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ১৭ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।