ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বলের আঘাতে ক্রিকেটারের মৃত্যু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
বলের আঘাতে ক্রিকেটারের মৃত্যু ছবি:সংগৃহীত

ক্রিকেট বিশ্বে আরও একটি দুঃসংবাদ এলো। ক্রিকেট মাঠে আবারও ঘটলো মৃত্যুর ঘটনা। পাকিস্তানের মারদানে ব্যাটিং করার সময় বলের আঘাতে চিরকালের জন্য বিদায় নিয়েছেন দেশটির উদীয়মান ক্রিকেটার জুবায়ের আহমেদ।

পাকিস্তানের স্বাধীনতা দিবসের দিনে (১৪ আগস্ট) ঘটনাটি ঘটেছে। জাতীয় এই দিবস উপলক্ষে নিজের শহর মারদানে ফখর জামান একাডেমীর হয়ে খেলছিলেন জুবায়ের।

ঐ ম্যাচে ব্যাটিং করার সময় এক পেসারের বাউন্সার এসে লাগে জুবায়েরের মাথায়। সাথে সাথে তাকে নেওয়া হয় হাসপাতালে।

যদিও বাঁচানো যায়নি তাকে, ততক্ষণে তিনি ত্যাগ করেছেন নিজের শেষ নিঃশ্বাসটি।

তরুণ ক্রিকেটারের মৃত্যুতে পাকিস্তানের ক্রিকেট অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। নিজেদের টুইটার একাউন্টে জুবায়ের আহমেদকে নিয়ে লিখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেখানে মৃতের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে উল্লেখ করা হয়, ‘জুবায়েরের এই মর্মান্তিক মৃত্যু আমাদের আরও একবার মনে করিয়ে দিল সব সময় সুরক্ষার জন্য হেলমেট পরা উচিত। জুবায়েরের পরিবারের প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ড সমবেদনা জ্ঞাপন করছে। ’‍ৎ

ক্রিকেট মাঠে মৃত্যুর ঘটনা ঘটলেই চোখের সামনে ভেসে ওঠে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ফিলিপ হিউজের কথা। ২০১৪ সালের ২৫ নভেম্বর ঘরোয়া ক্রিকেটে খেলার সময় শেন অ্যাবোটের বাউন্সার আঘাত করে হেলমেট পরিহিত হিউজের ঘাড়ে। এরপর যন্ত্রণায় মাটিতে লুটিয়ে পড়লে হাসপাতালে নেওয়া হয় হিউজকে। যদিও মৃত্যুর সাথে বেশ কয়েক ঘণ্টা লড়াই করে জয়ী হতে পারেননি হিউজ, সবাইকে কাঁদিয়ে অকালে মৃত্যুবরণ করেন অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা এই ক্রিকেটার।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, ১৭ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।