ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ফিরতি লেগেও বার্সাকে হারিয়ে রিয়ালের শিরোপা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
ফিরতি লেগেও বার্সাকে হারিয়ে রিয়ালের শিরোপা ফিরতি লেগেও বার্সাকে হারিয়ে রিয়ালের শিরোপা-ছবি:সংগৃহীত

নেইমারের অনুপস্থিতি যেন হারে হারে টের পাচ্ছে বার্সেলোনা। এরই ধারাবাহিকতায় স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় লেগেও হারলো আর্নেস্টো ভারভার্ডের শিষ্যরা। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে দ্বিতীয় লেগে ২-০ গোলে হেরে দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানে হারলো দলটি। প্রথম লেগে ঘরের মাঠে ৩-১ ব্যবধানে হেরেছিলো।

আর এ জয়ের ফলে শিরোপা ঘরে তুললো জিনেদিন জিদানের রিয়াল। চলতি বছর এ নিয়ে চতুর্থ ট্রফি জয় করলো গ্যালাকটিকোরা।

আর ২০১৭-১৮ মৌসুম দ্বিতীয় শিরোপা।

বুধবার রাতে ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে বার্সাকে আতিথিয়েতা জানায় রিয়াল। তবে প্রথম লেগের মতো দ্বিতীয় লেগেও আধিপত্য বিস্তার করে জয় তুলে নেয় দলটি। যদিও আগের ম্যাচে লাল কার্ড দেখে পাঁচ ম্যাচ নিষিদ্ধ হওয়া দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ছিলেন না। তবে তিনি দলের জয় উদযাপনে ঠিকই মাঠে ছিলেন। এছাড়া একাদশের বাইরে রাখা হয়েছিলো গ্যারেথ বেল ও ইসকোর মতো তারকাদের।

রিয়ালের হয়ে একটি করে গোল করেন মার্কো অ্যাসেনসিও ও করিম বেনজেমা। তবে বার্সার হয়ে লিওনেল মেসি বেশ কয়েকটি চেষ্টা করলেও কোনো গোলের দেখা পাননি।

বার্সার মাঠ ক্যাম্প ন্যু’তে শেষ গোলটি করে জয় নিশ্চিত করেছিলেন অ্যাসেনসিও। এবার ঘরের মাঠে প্রথম গোল করেই নায়ক বনে যান। ম্যাচের মাত্র চার মিনিটেই জালে বল জড়ান তিনি। আর ৩৯ মিনিটে বেনজেমা দ্বিতীয় গোল করে জয় নিশ্চিত করেন। দ্বিতীয়ার্ধে মেসি ও সুয়ারেজদের প্রচেষ্টায় কাতালানরা বেশ কয়েকটি সুযোগ মিস করলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় ভালভার্ডের শিষ্যদের।

এ মাসের শুরুতে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে উয়েফা সুপার কাপ জিতেছিল মাদ্রিদের ক্লাবটি। এবার স্প্যানিশ সুপার কাপের দশম শিরোপা জিতলো রিয়াল। আগেরটা জিতছিল ২০১২ সালে, বার্সেলোনাকেই হারিয়ে।

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, ১৭ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।