ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেই স্কুইন্স পার্কে স্মৃতিকাতর হয়েছিলেন মিরাজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
সেই স্কুইন্স পার্কে স্মৃতিকাতর হয়েছিলেন মিরাজ ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলতে গিয়েছিলেন টাইগার স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। কিন্তু নিজ দলের হয়ে একটি ম্যাচেও মাঠে নামা হয়নি তার। প্রতিটি ম্যাচেই ছিলেন দর্শক হয়ে। আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে দলের ক্যাম্পে যোগ দিতে গতকাল দেশে ফিরেছেন একেবারেই শূন্য হাতে।

আমন্ত্রণ পেয়েও দলের হয়ে সেরা একাদশে না থাকার কষ্টগুলো সন্দেহাতীতভাবেই তার হৃদয়ে গুমরে কেঁদেছে। মিরাজ সেকথা স্বীকার করুন আর নাই করুন।

তবে মিরাজের সেই কষ্ট কিছুটা হলেও লাঘব করেছে পোর্ট অব স্পেনের কুইন্স পার্ক ওভাল। এই সেই মাঠ যেখানে ২০০৭ বিশ্বকাপে শচীন, সৌরভ ও শেওয়াগের উড়তে থাকা ভারতকে ৫ উইকেটে হারিয়ে মাটিতে নামিয়ে এনেছিল বাশার, মাশরাফি সাকিব ও তামিমের বাংলাদেশ। ক্রিকেটে সব সময়ে শক্তিশালী দলটির বিপক্ষে টাইগাররা তুলে নিয়েছিল নিজেদের দ্বিতীয় জয়।

ম্যাচতো আর খেলা হয়নি, অনুশীলনেই যা ব্যস্ততা। তাই অবসর পেলেই এখানে ওখানে ঘুরে বেরিয়েছেন। কিন্তু সব কিছু ছাপিয়ে পোর্ট অব স্পেনে তার কাছে প্রিয় হয়ে উঠেছিল কুইন্স পার্ক ওভাল। ঐতিহাসিক সেই ম্যাচে ৫১ রান করা তামিম, ৫৬ রান করা মুশফিক ও ৫৩ রানের ইনিংস খেলে দলকে অবিস্মরণীয় জয় এনে দেয়া প্রিয় সিনিয়রদের স্মৃতি হাতরে বেড়াচ্ছিলেন মিরাজ। বল হাতে ৪ উইকেট নেয়া মাশরাফি, রাজ্জাকরাও তাকে দিচ্ছিলো বাড়তি আনন্দ।

মিরাজ বলেন, ‘মাঠে ঢুকেই আমি আপ্লুত হয়ে পড়েছিলাম। ঘুড়ে ঘুড়ে পুরো স্টেডিয়াম দেখছিলাম। তখনতো আমি অনেক ছোট, টিভিতে খেলা দেখছিলাম। মুশফিক ভাই, সাকিব ভাই, তামিম ভাই তিনজনই ৫০ করেছিলেন, রাজ্জাক ভাই তিন উইকেট নিয়েছে। মাশরাফি ভাই ম্যাচ সেরার পুরস্কার পেয়েছিলেন। তখন ওই স্মৃতিগুলো এখন এই মাঠে হোম গ্রাউন্ড হিসেবেই আমি সিপিএল খেলছি। ’

বুধবার (১৬ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া লাউঞ্জে সংবাদ মাধ্যমকে একথা বলেন মিরাজ।

সিপিএলে একটি ম্যাচও খেলতে পারেননি কোন আক্ষেপ আছে কী না? সংবাদ মাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে তিনি জানালেন, ‘টিম প্রথম থেকেই ভালো খেলেছে। হয়তো উইনিং কম্বিনেশন ভাঙ্গতে পারেনি বলেই খেলা হয়নি। টিম ম্যানেজম্যান্ট যেটা ভালো মনে করেছে সেটাই করেছে। ’

মিরাজের কথার প্রমাণ মিললো তার দলের অবস্থা দেখে। কেননা সিপিএলে এখন পর্যন্ত ছয় ম্যাচ খেলে পাঁচটিতেই জয় তুলে নিয়েছে বলিউড তারকা শাহরুখ খানের মালিকানায় ত্রিনবাগো। রয়েছে গ্রুপ টেবিলের শীর্ষে।  

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, ১৬ আগস্ট ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।