ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

নিষেধাজ্ঞার পরও রোনালদোকে চান জিদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
নিষেধাজ্ঞার পরও রোনালদোকে চান জিদান নিষেধাজ্ঞার পরও রোনালদোকে চান জিদান-ছবি:সংগৃহীত

স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে ক্যাম্প ন্যু’তে ৩-১ গোলে জিতে ফিরেছে রিয়াল মাদ্রিদ। বুধবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে বার্সেলোনার সঙ্গে ম্যাচ ড্র রাখতে হবে। তা হলেই মৌসুমের শুরুতেই শিরোপা ঘরে তুলতে পারবে রিয়াল।

এমন পরিস্থিতিতে মেসি, সুয়ারেজের ক্লাব বার্সেলোনা যখন কী ভাবে অ্যাওয়ে ম্যাচে দুর্দান্ত খেলে স্প্যানিশ সুপার কাপ জেতা যাবে তা নিয়ে নানা ছক কষে যাচ্ছেন, রিয়াল মাদ্রিদে তখন সম্পূর্ণ অন্য ছবি।

রিয়াল কোচ জিনেদিন জিদান অবশ্য বেশ ক্ষুব্ধ, ক্যাম্প ন্যু’তে প্রথম পর্বে তার অন্যতম সেরা অস্ত্র ক্রিস্টিয়ানো রোনালদোকে কেন পাঁচ ম্যাচ নির্বাসন দেওয়া হল তা নিয়ে।

ম্যাচে পরিবর্ত হিসেবে নেমে গোল করলেও রেফারি রিকার্ডো দে বুর্গোস বেনগোয়েতজাকে  ধাক্কা দেওয়ায়  নির্বাসনের এই শাস্তি পেয়েছেন সিআর সেভেন।  

গোলের পরে প্রথমে জার্সি খুলে ফেলে প্রথম হলুদ কার্ড দেখেন। তার পর বক্সে ডাইভ দিয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে বেরিয়ে যাওয়ার সময়ই রেফারিকে হাত দিয়ে ধাক্কা মেরে যান তিনি।

এ দিন সে প্রসঙ্গেই জিদান প্রচারমাধ্যমের সামনে নিজের ক্ষোভ উগরে দিয়ে বলেন, ‘আমি সত্যিই রেগে গিয়েছি ওই ঘটনায়। মাঠের ভিতর ওই মুহূর্তে কী হয়েছিল তা আপনারা সকলেই দেখেছেন। কিন্তু তার জন্য ক্রিস্টিয়ানোকে যে পাঁচ ম্যাচ নির্বাসিত করা হবে তা ধারণার বাইরে ছিল। আমার তো মনে হয় গুরু দণ্ডই দেওয়া হয়ে গেল ক্রিস্টিয়ানোকে। ’

জিদানের কাছে জানতে চাওয়া হয়েছিল, লা লিগার শুরুতেই রিয়ালকে বেকায়দায় ফেলতেই কি এই পাঁচ ম্যাচের নির্বাসন? এ প্রসঙ্গে জিদানের রক্ষণাত্মক উত্তর, ‘আমি তা জানি না। মনেও করি না। তবে এ ব্যাপারে একটা কথাই বলা যায়, সব দিক বিবেচনা করেই হয়তো শাস্তি দেওয়া হয়েছে। কিন্তু এতে আমার রাতের ঘুমটাই নষ্ট হয়েছে। কারণ শাস্তিটা পাঁচ ম্যাচের। ’

তবে মঙ্গলবার রাত পর্যন্ত রোনাল্ডোকে হোম ম্যাচে পাওয়ার ব্যাপারে আশাবাদী জিদান বলেন, ‘আপিল কমিটির কাছে আবেদন করেছি আমরা। বুধবার সকাল পর্যন্ত অপেক্ষা করে থাকব ঘরের মাঠে ক্রিশ্চিয়ানোর খেলার ব্যাপারে। কারণ বুধবার সকালে ক্রিস্টিয়ানোর বিষয়টি নিয়ে বৈঠকে বসবে আপিল কমিটি। তার পরেই বার্সেলোনার বিরুদ্ধে প্রথম দল বাছতে বসবো। ’

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ১৬ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।