ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ সফরের আগে অজি স্পিনারদের দাপট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
বাংলাদেশ সফরের আগে অজি স্পিনারদের দাপট অ্যাস্টন অ্যাগার ও নাথান লিওন-ছবি:সংগৃহীত

অস্ট্রেলিয়ার আসন্ন বাংলাদেশ সফরে স্পিনই বড় ভূমিকা পালন করবে। এটা ভালোই জানে অজিরা। ফলে ডারউইনে প্রস্তুতি ম্যাচে মহড়ায় নেমে পড়েছিলো স্কোয়াড ও স্কোয়াডের বাইরে থাকা স্পিনাররা। আর বেশ সফলও হয়েছে তারা।

স্মিথ একাদশ ও ওয়ার্নার একাদশের মাঝে তিনদিনের প্রস্তুতি ম্যাচে শেষ পর্যন্ত ওয়ার্নার একাদশ ২১৮ রানে জয় পায়।

মারারা ওভালে বুধবার ছিলো ম্যাচের শেষ দিন।

যেখানে এই দিনেই পড়েছে ১৫টি উইকেট। দাপট দেখিয়েছেন স্কোয়াডে থাকা স্পিনার অ্যাস্টন অ্যাগার ও নাথান লিওনরা। দারুণ বল করে উইকেট উদযাপন করেছেন স্কোয়াডের বাইরে থাকা আরেক স্পিনার জন হল্যান্ড।

গতকাল নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা ওয়ার্নার একাদশ এদিন বেশি সুবিধে করতে পারেনি। ১৮১ রানে ৯ উইকেট হারানোর পর ইনিংস ঘোষণা করে দেয়। আগের দিনই দলের ব্যাটসম্যান ট্রাভিস হেড ১০৪ রান করে স্বেচ্ছায় অবসরে যান। হল্যান্ড মাত্র ১ রানে নিয়েছেন ৪ উইকেট। জবাবে স্মিথ একাদশ নিজেদের দ্বিতীয় ইনিংসে নেমে ১৪২ রানেই সবকটি উইকেট হারায়।

বাংলাদেশ সফরের স্কোয়াডে থাকা স্পিনার সোয়েপসন উইকেট না পেলেও ৩১ রানে অপরাজিত থাকেন। সমান রান করেন গ্লেন ম্যাক্সওয়েলও। অ্যাগার ৬৫ রানে ৪টি উইকেট পান। আর ২৬ রান দিয়ে দুটি উইকেট নেন লিওন।

আগামী ১৮ আগস্ট দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফর করবে অস্ট্রেলিয়া। যেখানে ২৭ আগস্ট থেকে মিরপুরে শুরু হবে প্রথম টেস্ট।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, ১৬ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad