ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতের বিপক্ষে ওয়ানডে দলে পেরেরা-সিরিবর্ধনে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
ভারতের বিপক্ষে ওয়ানডে দলে পেরেরা-সিরিবর্ধনে থিসারা পেরেরা ও মিলিন্ডা সিরিবর্ধনে / ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। ওডিআই স্কোয়াডে ফিরেছেন থিসারা পেরেরা ও মিলিন্ডা সিরিবর্ধনে। ঘরের মাটিতে টেস্ট সিরিজে ধবলধোলাইয়ের (৩-০) শিকার লঙ্কানদের সামনে সীমিত ওভারে ক্রিকেটে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ।

পেরেরা-সিনিবর্ধনে ছাড়াও বাঁহাতি স্পিনার মালিন্ডা পুষ্পকুমারা ও বাঁহাতি পেসার বিশ্ব ফার্নান্দোকে যুক্ত করা হয়েছে। দু’জনই সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজে বোলিং অ্যাটাকের অংশ ছিলেন।

এবার তাদের ওয়ানডে অভিষেকের অপেক্ষা।

ইনজুরির কারণে নেই নুয়ান প্রদীপ ও আসিলা গুরারত্নে। বাদ পড়েছেন পেসার আসিথ ফার্নান্দো, নুয়ান কুলাসেকারা ও লাহিরু কুমারা। এরা সবাই গত জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে ছিলেন।

গত জুনে চ্যাম্পিয়নস ট্রফির পর শ্রীলঙ্কার ওয়ানডে দলে আর দেখা যায়নি পেরেরাকে। অন্যদিকে, সিরিবর্ধনে সবশেষ ওডিআই ম্যাচ খেলেছেন গত এপ্রিলে বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজে।

ভারতের বিপক্ষে এ সিরিজ দিয়ে ওয়ানডেতে পূর্ণ মেয়াদে অধিনায়কত্ব শুরু করবেন উপুল থারাঙ্গা। গত মাসে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাটিতেই ৩-২ ব্যবধানে ওডিআই সিরিজ হারের পর সব ফরমেটেই অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়ান অ্যাঞ্জেলো ম্যাথুস। টেস্টে দিনেশ চান্দিমাল ও সীমিত ওভারে দলপতির ভার ওঠে থারাঙ্গার কাঁধে।

এদিকে, ভারতীয় দল থেকে বাদ পড়েছেন যুবরাজ সিং, দিনেশ কার্তিক ও রিশব প্যান্ট। তিনজনই সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে ছিলেন। দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা ও পেসার উমেশ যাদব, মোহাম্মদ শামিকে বিশ্রামে রাখা হয়েছে। ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াডে ফিরেছেন রোহিত শর্মা, লোকেশ রাহুল, মানিশ পান্ডে, আক্সার প্যাটেল, যুগেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ ও শার্দুল ঠাকুর।

ডাম্বুলায় আগামী রোববার (২০ আগস্ট) প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল। ম্যাচ শুরু বাংলাদেশ সময় বিকেল ৩টায়। একই সময়ে দিবারাত্রির বাকি চার ওয়ানডে যথাক্রমে ২৪, ২৭, ৩১ আগস্ট ও ৩ সেপ্টেম্বর। একমাত্র টি-টোয়েন্টি ৬ সেপ্টেম্বর।

শ্রীলঙ্কা স্কোয়াড: উপুল থারাঙ্গা (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথুস, নিরঞ্জন ডিকভেলা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, চামারা কাপুগেদারা, মিলিন্ডা সিরিবর্ধনে, মালিন্ডা পুষ্পকুমারা, অাকিলা ধনাঞ্জয়া, লক্ষণ সান্দাকান, থিসারা পেরেরা, ওয়ানিন্দু হাসারঙ্গা, লাসিথ মালিঙ্গা, দুশমান্থা চামিরা, বিশ্ব ফার্নান্দো।

ভারতীয় স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, লোকেশ রাহুল, মানিশ পান্ডে, অজিঙ্কা রাহানে, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হার্দিক পান্ডে, আক্সার প্যাটেল, কুলদীপ যাদব, যুগেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, শার্দুল ঠাকুর।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ১৬ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।