ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বোল্টের ফুটবলার হওয়ার স্বপ্ন পূরণ হচ্ছে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
বোল্টের ফুটবলার হওয়ার স্বপ্ন পূরণ হচ্ছে ছবি: সংগৃহীত

ট্র্যাকে আর গতির ঝড় তুলতে দেখা যাবে না উসাইন বোল্টকে। অ্যাথলেটিক্সকে বিদায় জানিয়ে দীর্ঘদিনের স্বপ্ন ফুটবল ক্যারিয়ারে চোখ রাখছেন বিশ্বের দ্রুততম মানব! বার্সেলোনার বিপক্ষে একটি চ্যারিটি ম্যাচের জন্য ম্যানচেস্টার ইউনাইটেডে সাইন করেছেন জ্যামাইকান কিংবদন্তি স্প্রিন্টার।

ইনজুরি থেকে সেরে উঠতে পারলেই প্রথমবারের মতো রেড ডেভিলসদের জার্সিতে ফুটবল মাঠ মাতাবেন বোল্ট। আগামী ২ সেপ্টেম্বর (শনিবার) বার্সেলোনা লিজেন্ডস টিমের বিপক্ষে ম্যানইউর কিংবদন্তি দলের হাইভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ওল্ড ট্রাফোর্ডে বাংলাদেশ সময় রাত ৮টায় খেলা শুরু হওয়ার কথা রয়েছে।

.প্রদর্শনী ম্যাচটিতে খেলতে দৃঢ়প্রতিজ্ঞ বোল্ট। রায়ান গিগস ও পল স্কোকলসদের মতো ইউনাইটেড লিজেন্ডসদের সঙ্গে লাইনআপে তাকে দেখা যাবে। কিন্তু ম্যাচ ফিটনেস উদ্বেগের কারণ হয়ে দাঁড়াতে পারে।

হ্যামস্ট্রিং ইনজুরির কারণেই ট্র্যাকে বোল্টের বিদায়টা হয় বিষাদময়। সম্প্রতি লন্ডন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ক্যারিয়ারের শেষ রেসে (৪*১০০ রিলে রেস) ছিটকে যান তিনি। তার আগে ১০০ মিটারেও হতাশায় ডোবেন আটটি অলিম্পিক গোল্ড মেডেল জয়ী। প্রিয় ইভেন্টটিতে তৃতীয় হয়ে জেতেন ব্রোঞ্জ পদক। সব মিলিয়ে ফিটনেস সমস্যায় বিদায়ী টুর্নামেন্টটা স্মরণীয় করে রাখতে পারেননি সর্বকালের অন্যতম সেরা এ দৌড়বিদ।

বোল্টের ম্যানইউর জার্সিতে অভিষেক ঘিরে তাই এখন অনিশ্চিয়তার প্রশ্ন। তবে তিনি হাল ছাঢ়ছেন না। ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য সান’কে একটি সূত্র বলেছে, ‘এটা তার দীর্ঘদিনের স্বপ্ন। যত দ্রুত সম্ভব ইনজুরি কাটিয়ে এটি বাস্তবে রূপ দিতে তিনি মরিয়া হয়ে আছেন। ’

ফুটবলের প্রতি বোল্টের আবেগ, ভালোবাসা নতুন কিছু নয়। অ্যাথলেটিক্স থেকে অবসরের পর ফুটবলের বুটজোড়া বেছে নেওয়ার ইচ্ছাটা তার দীর্ঘদিনের। ইতোমধ্যেই বুরুশিয়া ডর্টমুন্ডসহ বেশ কয়েকটি ক্লাব ট্রেনিংয়ের অফার দিয়েছে বলে নিশ্চিত করেছেন তার এজেন্ট।

লন্ডন স্টেডিয়ামে আবেনঘন বিদায়ে বোল্ট বলেছিলেন, ‘আমি সবসময়ই বলে আসছি যে আমি ফুটবল খেলতে চাই কারণ এটা এমন কিছু যেখানে ভালো করতে পারবো বলে মনে করি। ’

প্রসঙ্গত, ম্যানচেস্টার ইউনাইটেড ফাউন্ডেশনের জন্য এ চ্যারিটি ম্যাচের আয়োজন। এটি ফিরতি পর্বের ম্যাচও বটে। গত জুনে ন্যু ক্যাম্পে মুখোমুখি হয়েছিল দু’দল। বার্সাকে তাদের মাঠেই ৩-১ গোলে হারিয়ে দেন ম্যানইউ লিজেন্ডসরা।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ১৬ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।