ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কথা না রাখায় বিসিবিকে উকিল নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
কথা না রাখায় বিসিবিকে উকিল নোটিশ কথা না রাখায় বিসিবিকে উকিল নোটিশ

২০১২ সালের প্রথম বিপিএলের আগে ছয়টি ফ্র্যাঞ্চাইজি দলের জন্য নাম চেয়ে জাতীয় দৈনিকে ‘নাম দাও ব্যাংকক যাও’ শিরোনামে বিজ্ঞাপন দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেরা নাম দেওয়া বিজয়ীদের পুরস্কার হিসেবে ঢাকা-ব্যাংকক-ঢাকা বিমানের টিকিটসহ ব্যাংককে দুই রাত, তিন দিন ভ্রমণের সুযোগ দেওয়ার প্রতিশ্রুতি দেয়া হয়েছিল।

পত্রিকায় এমন বিজ্ঞাপন দেখে বেসরকারি টিভি চ্যানেলের সংবাদকর্মী জাফরউল্লাহ সোহেল বিপিএলের ঢাকার ফ্র্যাঞ্চাইজির নাম প্রস্তাব করেন। তার প্রস্তাবিত নামটি গৃহীত হয় এবং সেই নামেই বিপিএলের প্রথম দুই আসরে অংশ নেয় ঢাকা গ্ল্যাডিয়েটর্স।

পরিতাপের বিষয় হলো, জাফরউল্লাহর নাম গৃহীত হলেও কিন্তু ছয় বছরে বিসিবি’র প্রতিশ্রুত পুরস্কার তিনি আজও বুঝে পাননি। ২০১২ সালের ফেব্রুয়ারিতে পুরস্কার বিতরণের জন্য মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। পত্রিকার বিজ্ঞাপন ও বিসিবিকে পাঠানো উকিল নোটিশপুরস্কার আনতে জাফরউল্লাহসহ অন্যান্য বিজয়ীরা সেখানে গেলেও কয়েক ঘণ্টা বসিয়ে রেখে পুরস্কার না দিয়েই শেষ পর্যন্ত অনুষ্ঠানটি বাতিল করা হয় বলে অভিযোগ করলেন জাফর। পুরস্কার বুঝে পেতে এরপর বেশ কয়েকবার বিসিবির দারস্থ হয়েছেন তিনি, কিন্তু তাতে কোনো কাজ হয়নি।

অবশেষে আইনের আশ্রয় নিয়েছেন এই বেসরকারি টিভি চ্যানেলের সংবাদকর্মী। নিজ পুরস্কার বুঝে পেতে বিসিবি বরাবর পাঠিয়েছেন উকিল নোটিশ। যার জবাব আগামী ১৪ দিনের মধ্যেই দিতে হবে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটিকে।          

জাফরউল্লাহর অভিযোগ হলো, ‘পুরস্কার বড় কথা না। বিসিবি আমাদের সঙ্গে কোনো সৌজন্য আচরণ দেখায়নি। আমরা যতবারই প্রাপ্য পুরস্কারের দাবী করেছি, ততবারই তারা আমাদের অবহেলা করেছে এবং খারাপ আচরণ করেছে। ’

জাফরউল্লাহর এমন অভিযোগের প্রেক্ষিতে সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজনের সাথে যোগাযোগ করা হলে তিনি আশ্বস্ত করেন, ‘আমি দেশের বাইরে ছিলাম। আইনি নোটিশ হাতে পাইনি। আগে নোটিশটি দেখি। এরপর আমরা ব্যবস্থা নেব। ’

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ১৫ আগস্ট ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad