ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতের স্বাধীনতা দিবসে আফ্রিদির হৃদয়গ্রাহী বার্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
ভারতের স্বাধীনতা দিবসে আফ্রিদির হৃদয়গ্রাহী বার্তা ছবি: সংগৃহীত

ভারতকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে দু’দেশের মধ্যে শান্তি, সহিষ্ণুতা ও ভালোবাসার ডাক দিয়েছেন পাকিস্তানের ক্রিকেট আইকন শহীদ আফ্রিদি। সোস্যাল মিডিয়ায় হৃদয়গ্রাহী বার্তায় এ আহবান জানিয়েছেন তিনি।

পাকিস্তানের একদিন পরই ১৫ আগস্ট ৭১তম স্বাধীনতা দিবস উদযাপন করছে ভারত। ১৯৪৭ দেশ বিভাগের পর থেকে দু’দেশের সহিংস সম্পর্ক।

সীমানায় অস্থিতিশীল পরিস্থিতি এর প্রধান অন্তরায়।

সেই ধারা থেকে বেরিয়ে আসার ইচ্ছা ব্যক্ত করেছেন আফ্রিদি। এক বার্তায় তিনি লিখেছেন এক পক্ষের তার ভৌগোলিক প্রতেবেশীকে বেছে নেওয়ার সুযোগ নেই কিন্তু আমরা শান্তি ও ভালোবাসা নিয়ে বেঁচে থাকার শিক্ষা নিতে পারি।

নিজের অফিসিয়াল টুইটার পেজে আফ্রিদি উল্লেখ করেন, ‘শুভ স্বাধীনতা দিবস ইন্ডিয়া! প্রতিবেশীদের পরিবর্তন করার কোনো সুযোগ নেই, শান্তি, সহিষ্ণুতা ও ভালোবাসার জন্য কাজ করতে হবে। মানবতার জয় হোক। ’

.বর্তমানে ভারতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কা সফরে ব্যস্ত সময় পার করছে। সেখানেই স্বাধীনতা দিবস উপলক্ষে ক্যান্ডিতে পতাকা উত্তোলন করে দেশের প্রতি ভালোবাসার অনুভূতি প্রদর্শন করেছেন বিরাট কোহলিরা।

প্রসঙ্গত, আফ্রিদির সঙ্গে টিম ইন্ডিয়ার পারস্পরিক ও শ্রদ্ধাবোধ রয়েছে। বিশেষ করে কোহলির সঙ্গে। এবারই প্রথম নয় যে তারা একে অপরের প্রতি অপরিমেয় সম্মান দেখিয়েছেন।

সম্প্রতি আফ্রিদি ফাউন্ডেশনের জন্য কোহলি তার অটোগ্রাফ করা ব্যাট উপহার দিয়েছেন। এর আগে আন্তজার্তিক ক্রিকেট থেকে অবসরের পর ভারতীয় টিমের সকল খেলোয়াড় কোহলির জার্সিতে সই করে আফ্রিদির প্রতি সম্মান প্রদর্শন করেন। ওই জার্সিটিও নিজের ফাউন্ডেশনের জন্য নিলামে বিক্রি করেছেন সাবেক এ জনপ্রিয় অলরাউন্ডার। চ্যারিটি প্রতিষ্ঠানটি বর্তমানে পাকিস্তানে একটি হাসপাতাল নির্মাণের জন্য তহবিল সংগ্রহ করছে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ১৫ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।