ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

সেঞ্চুরি করলেন স্কোয়াডে না থাকা হেড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
সেঞ্চুরি করলেন স্কোয়াডে না থাকা হেড সেঞ্চুরি করলেন স্কোয়াডে না থাকা হেড-ছবি:সংগৃহীত

অস্ট্রেলিয়া ক্রিকেটে আজকের ‘টক অব দ্য ডে’ হচ্ছেন ডেভিড ওয়ার্নার। প্রস্তুতি ম্যাচে ব্যাট করতে গিয়ে বাউন্সারের আঘাতে মাঠ ছেড়েছেন তিনি। তবে এরই মাঝে আলো কেড়ে নিলেন বাংলাদেশের বিপক্ষে টেস্ট স্কোয়াডে সুযোগ না পাওয়া ট্রাভিস হেড। ওয়ার্নারের দলের হয়েই সেঞ্চুরি করেন তিনি।

দুই ম্যাচের টেস্ট খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া। যেখানে মিরপুরে প্রথম টেস্ট শুরু হবে ২৭ আগস্ট থেকে।

এই সফরের প্রস্তুতি হিসেবে কাছাকাছি কন্ডিশনের শহর ডারউইনে প্রস্তুতি সারছে স্মিথ একাদশ ও ওয়ার্নার একাদশ।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ওয়ার্নার একাদশ তিন উইকেট হারিয়ে ১৭৯ রান করেছে। যেখানে সেঞ্চুরির দেখা পান হেড। খেলেন ১০৪ রানের দুর্দান্ত এক ইনিংস। সেই সঙ্গে মিডলঅর্ডারে প্যাট কামিন্স (২৩) ও নাথান লায়ন (৪০) কার্যকরী ভূমিকা রাখেন।

মারারা ওভালে এর আগে প্রস্তুতি ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩৬০ রানে প্রথম ইনিংস ঘোষণা করে ওয়ার্নার একাদশ। পরে স্মিথ একাদশ ৬ উইকেট হারিয়ে ১৮১ রানে ইনিংস ঘোষণা করে।

ওয়ার্নার একাদশের হয়ে প্রথম ইনিংসে (১০৫) সেঞ্চুরি করেছেন পিটার হ্যান্ডসকম্ব। জবাবে স্মিথ একাদশের হয়ে স্মিথ নিজেই ৮৪ রানের অসাধারণ এক ইনিংস খেলেন।

তরুণ লেগস্পিনার সোয়েপসন কঠোর পরিশ্রম করেও কোনো উইকেটের দেখা পাননি। প্রথম ইনিংসের মতো এই ইনিংসেও ছিলেন উইকেটশূন্য। তবে তার দুই-একটি সুযোগ নষ্ট করেছে ফিল্ডাররা। বরাবরের মতো সফল ছিলেন পেসার জস হ্যাজেলউড।

স্টিভেন স্মিথ একাদশ: ম্যাট রেনশ, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, মার্কাস স্টয়নিস, ক্রিস ট্রেমেইন, মিচেল সোয়েপসন, জশ হ্যাজেলউড, টম অ্যান্ড্রু, জ্যাকসন বার্ড।

ডেভিড ওয়ার্নার একাদশ: ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, হিল্টন কার্টরাইট, পিটার হ্যান্ডসকম, অ্যাশটন অ্যাগার, জ্যাক হুইটহেরাল্ড, প্যাট কামিন্স, নাথান লায়ন, কেন রিচার্ডসন, অ্যাডাম জ্যাম্পা, জন হল্যান্ড।

বাংলাদেশের বিপক্ষে বহুল প্রতীক্ষিত দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। স্মিথ, ওয়ার্নার, ম্যাক্সওয়েলরা থাকলেও ১৩ সদস্যের ঘোষিত দল থেকে বাদ পড়েছেন মিচেল স্টার্ক ও স্টিভ ও’কিফ।

বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়া স্কোয়াড: স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যাশটন অ্যাগার, হিল্টন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজেলউড, উসমান খাজা, নাথান লায়ন, গ্লেন ম্যক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাট রেনশ ও ম্যাথু ওয়েড।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, ১৫ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।