ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে একাধিক পরিবর্তন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে একাধিক পরিবর্তন জিৎ রাভাল, নেইল ব্রুম ও কলিন ডি গ্র্যান্ডহোম / ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তির ২০১৭-১৮ সিজনে একাধিক পরিবর্তন আনা হয়েছে। নতুন মুখ কলিন ডি গ্র্যান্ডহোম, জিৎ রাভাল ও নেইল ব্রুম। ঘোষিত ২১ সদস্যের তালিকা থেকে বাদ পড়েছেন মার্ক ক্রেইগ, ডগ ব্রেসওয়েল ও লুক রনকি, যিনি গত জুনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন।

২০১৬ সালের পর থেকে সব ফরমেট মিলিয়ে ১৮ ম্যাচে ২৮.৩৫ গড়ে ৩৯৭ রান করেছেন গ্র্যান্ডহোম। উইকেট ২৬টি।

তার মধ্যে গত বছরের নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে টেস্ট অভিষেকেই ৬ উইকেট লাভ করেন ৩১ বছর বয়সী এ অলরাউন্ডার।

ওই সিরিজেই ২৮ বছর বয়সী রাভালের টেস্ট অভিষেক হয়। ২০১৬-১৭ মৌসুমে কিউইদের সাতটি টেস্টেই ওপেন করেন। ৪৪.৮১ গড়ে তার ব্যাট থেকে আসে ৪৯৩। অন্যদিকে, গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দু’টি টেস্ট খেলেন ব্রুম। কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে উজ্জ্বল পারফরম্যান্স উপহার দেন ৩৩ বছর বয়সী এ ব্যাটসম্যান। ২০১৬ সালের ডিসেম্বরের পর থেকে ১৫টি ওয়ানডেতে ৪৩ গড়ে ৬০২ রান করেন। চারটি ফিফটি ও একটি সেঞ্চুরি হাঁকান।

নির্বাচক গ্যাভিন লার্সেন বলেন, ‘গত সামারে কলিন (গ্র্যান্ডহোম) একটা ব্রেকথ্রু এনে দেয় এবং তিন ফরমেটেই তা উপযোগী। জিতের টেস্ট পারফরম্যান্স তার হয়ে কথা বলছে এবং নেইল (ব্রুম) দলে ডাক পাওয়ার পর ওয়ানডেতে ৪৩ গড় চমৎকার, এমনকি টেস্ট টিমের মিডরঅর্ডারেও কার্যকরী ব্যাকআপ। ’

রনকির অনুপস্থিতিতে কেন্দ্রীয় চুক্তিতে একমাত্র বিশেষজ্ঞ উইকেটরক্ষক বিজে ওয়াটলিং।

কেন্দ্রীয় চুক্তির তালিকা: কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল, রস টেইলর, টম লাথাম, জিৎ রাভাল, নেইল ব্রুম, কলিন মুনরো, বিজে ওয়াটলিং, কোরি অ্যান্ডারসন, কলিন ডি গ্র্যান্ডহোম, জেমস নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, মিচেল ম্যাকক্লেনাগান, ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি, অ্যাডাম মিলনে, ইশ সোধি, টিম সাউদি, নিল ওয়াগনার, জর্জ ওয়ার্কার।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ১৫ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।