ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি নিষিদ্ধ হননি, রোনালদো হয়েছেন (ভিডিও)

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
মেসি নিষিদ্ধ হননি, রোনালদো হয়েছেন (ভিডিও) ছবি: সংগৃহীত

মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে বার্সার বিপক্ষে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন রিয়ালের সেরা তারকা রোনালদো। রেফারিকে ধাক্কা দেওয়ার অপরাধে জুটেছে ৪ ম্যাচের নিষেধাজ্ঞা। মোট ৫ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন পর্তুগিজ আইকন।

তবে, একই অপরাধে আর্জেন্টাইন তারকা বার্সার প্রাণভোমরা মেসিকে কোনো নিষেধাজ্ঞা পেতে হয়নি। ২০০৮-০৯ মৌসুমে এল ক্লাসিকোর একটি ম্যাচে মেসি দায়িত্বরত রেফারিকে ধাক্কা দিয়েছিলেন।

ম্যাচ শেষে রেফারি তার রিপোর্টে মেসির বিরুদ্ধে কিছুই লেখেননি।

রোনালদো এই শাস্তির বিরুদ্ধে আপিল করতে পারবে রিয়াল মাদ্রিদ। নিষিদ্ধ হওয়ার দিন থেকে আগামী দশ দিনের মধ্যে আপিলের সুযোগ থাকছে।

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচের ৮০ মিনিটে গোল পেয়ে জার্সি খুলে উদযাপন করেন সিআর সেভেন। তাতে হলুদ কার্ড দেখেন রিয়াল সুপারস্টার। দুই মিনিট পর ডি-বক্সে ডাইভের অভিযোগে রোনালদোকে দ্বিতীয় হলুদ কার্ডের সঙ্গে লাল কার্ড দেখান রেফারি রিকার্ডো ডি বার্গোস বেনগোটক্সিয়া। লাল কার্ড দেখে মেজাজ হারিয়ে হাত দিয়ে রেফারির পিঠে ধাক্কা দিয়ে বসেন চারবারের বর্ষসেরা এই ফরোয়ার্ড।

লাল কার্ড ও অপেশাদার আচরণে নিষেধাজ্ঞা পান রোনালদো। ম্যাচ শেষে রিপোর্টে রেফারি ডি বার্গোস বেনগোটক্সিয়া জানান, ‘রোনালদোকে লাল কার্ড দেখানো হয়েছিল। মতের সঙ্গে মিল না হওয়ায় সে আমার পিঠে হালকাভাবে ধাক্কা দিয়েছিল। ’ তবে, স্প্যানিশ ফুটবল ফেডারেশনের ৯৬তম অনুচ্ছেদ অনুযায়ী রেফারির সঙ্গে এমন অপেশাদার আচরণে ১২ ম্যাচ পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন কোনো ফুটবলার।

১৯৯৮ সালে ইংলিশ প্রিমিয়ার লিগের একটি ম্যাচে দায়িত্বরত রেফারিকে মৃদু ধাক্কা দিয়ে ১১ ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছিলেন ইতালিয়ান তারকা ফরোয়ার্ড পাওলো ডি ক্যানিয়ো। রোনালদোর এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে লা লিগা, সুপার কাপসহ সব ধরনের স্প্যানিশ প্রতিযোগিতায়।
মেসির ভিডিও

রোনালদোর ভিডিও

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, ১৫ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।