ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হামলার শিকার শ্রীলঙ্কাই খেলবে পাকিস্তানে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
হামলার শিকার শ্রীলঙ্কাই খেলবে পাকিস্তানে হামলার শিকার শ্রীলঙ্কাই খেলবে পাকিস্তানে-ছবি:সংগৃহীত

পাকিস্তান ক্রিকেটে সুদিন ফিরতে যাচ্ছে। এবার দেশটি নিজেদের মাটিতে আবারও আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে যাচ্ছে। আর এতে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে ২০০৯ সালে সন্ত্রাসী হামলার শিকার শ্রীলঙ্কা-ই।

তবে সর্বোচ্চ একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার ইচ্ছে প্রকাশ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

এই ম্যাচটি হলে পাকিস্তানের মাটিতে সাত বছর পর বড় কোনো দল সফর করবে।

২০০৯ সালে শ্রীলঙ্কান ক্রিকেটারদের টিম বাসে সেই হামলায় ছয়জন পুলিশ ও দু’জন সাধারণ নাগরিক নিহত হন। আহত হন সে সময়ে সফর করা বেশ কয়েকটন লঙ্কান ক্রিকেটার। তবে ২০১৫ সালে জিম্বাবুয়ে ক্রিকেট দল সীমিত ওভারের একটি সিরিজ খেলেছিল লাহোরে।

এর আগে শ্রীলঙ্কা বেশ কয়েকবার পাকিস্তানের আমন্ত্রণে সাড়া দেয়নি। বরং কড়াকড়ি ভাবেই না আসার ব্যাপারটি জানিয়ে দেয়। তবে এবার বোর্ডের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী সেপ্টেম্বরে শ্রীলঙ্কা অন্তত একটি টি-টোয়েন্ট খেলতে পাকিস্তানে যাবে।

এর আগে চলতি বছরের অক্টোবর-নভেম্বরে পাকিস্তানের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আমন্ত্রণ জানানো হয়েছিল শ্রীলঙ্কাকে। পাকিস্তানের এই নিমন্ত্রণ রক্ষা করেনি লঙ্কান ক্রিকেট বোর্ড। সাফ জানিয়ে দেয়, পাকিস্তানের মাটিতে কোনো ম্যাচ খেলতে যাবে না তাদের ক্রিকেটাররা।

দুটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট দলকে আমন্ত্রণ জানায় পাকিস্তান। কিন্তু ক’দিন আগেই পাকিস্তানের লাহোরে আত্মঘাতী বোমা হামলায় পুলিশসহ কমপক্ষে ২০ জন নিহত হন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩০ জন। বোমা হামলাটি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফের বাড়ির কাছে হয়। ফলে সে সময় পাকিস্তান সফরের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, ১৪ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।