ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নিষিদ্ধ হতে যাচ্ছেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
নিষিদ্ধ হতে যাচ্ছেন রোনালদো ছবি: সংগৃহীত

মৌসুমের প্রথম এল ক্লাসিকো। তাই রোমাঞ্চিত ফুটবলপ্রেমীদের মতো দুই দলের খেলোয়াড়দের মাঝেও ছিল বাড়তি উত্তেজনা। বার্সার বিপক্ষে রিয়াল জিতলেও দলের সেরা তারকা রোনালদোর জন্য বাজে খবর অপেক্ষা করছে। ৪ থেকে ১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন তিনি।

স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে রোমাঞ্চকর জয় পায় রিয়াল মাদ্রিদ। বার্সার মাঠ ন্যু ক্যাম্প থেকে ৩-১ গোলের জয় নিয়ে ফিরেছে জিনেদিন জিদানের দল।

তবে লাল কার্ড দেখে মাঠ ছাড়ার কারণে ঘরের মাঠে দ্বিতীয় লেগে খেলতে পারবেন না রোনালদো।  

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচের ৮০ মিনিটে গোল পেয়ে জার্সি খুলে উদযাপন করেন সিআর সেভেন। তাতে হলুদ কার্ড দেখেন রিয়াল সুপারস্টার। দুই মিনিট পর ডি-বক্সে ডাইভের অভিযোগে রোনালদোকে দ্বিতীয় হলুদ কার্ডের সঙ্গে লাল কার্ড দেখান রেফারি রিকার্ডো ডি বার্গোস বেনগোটক্সিয়া। লাল কার্ড দেখে মেজাজ হারিয়ে হাত দিয়ে রেফারির পিঠে ধাক্কা দিয়ে বসেন চারবারের বর্ষসেরা এই ফরোয়ার্ড। .রোনালদোর লাল কার্ড ও অপেশাদার আচরণে নিষেধাজ্ঞা পেতে পারেন রোনালদো। ম্যাচ শেষে রিপোর্টে রেফারি ডি বার্গোস বেনগোটক্সিয়া জানান, ‘রোনালদোকে লাল কার্ড দেখানো হয়েছিল। মতের সঙ্গে মিল না হওয়ায় সে আমার পিঠে হালকাভাবে ধাক্কা দিয়েছিল। ’ স্প্যানিশ ফুটবল ফেডারেশনের ৯৬তম অনুচ্ছেদ অনুযায়ী রেফারির সঙ্গে এমন অপেশাদার আচরণে ১২ ম্যাচ পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন কোনো ফুটবলার।

১৯৯৮ সালে ইংলিশ প্রিমিয়ার লিগের একটি ম্যাচে দায়িত্বরত রেফারিকে মৃদু ধাক্কা দিয়ে ১১ ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছিলেন ইতালিয়ান তারকা ফরোয়ার্ড পাওলো ডি ক্যানিয়ো। রেফারির সঙ্গে বাজে আচরণের জন্য স্প্যানিশ ফুটবল ফেডারেশন রোনালদোকে কত ম্যাচের শাস্তি দেয় সেটাই এখন দেখার বিষয়। রোনালদোর ভাগ্য তাই নির্ভর করছে স্প্যানিশ ফেডারেশন কম্পিটিশন কমিটির হাতে। তারাই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন কতো ম্যাচ নিষিদ্ধ হচ্ছেন তিনি। এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে লা লিগা, সুপার কাপসহ সব ধরনের স্প্যানিশ প্রতিযোগিতায়।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ১৪ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।