ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

দিহান-সর্নাভো অপরাজিত চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
দিহান-সর্নাভো অপরাজিত চ্যাম্পিয়ন ছবি: সংগৃহীত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র, কৃতি ক্রীড়া সংগঠক, আবাহনী ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা, আধুনিক ফুটবলের প্রবর্তক, সাবেক ক্রিকেট ও বাস্কেটবল খেলোয়াড়, সঙ্গীত শিল্পী, বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অবঃ) শহীদ শেখ কামালের ৬৮তম জন্ম-বার্ষিকী উপলক্ষে দিনব্যাপী শেখ কামাল স্মৃতি স্কুল দাবা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

‘এ’ গ্রুপে (ষষ্ঠ হতে দশম শ্রেনী) নারায়ণগঞ্জের সাদনান হোসেন দিহান সাড়ে চার পয়েন্ট নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন এবং ‘বি’ গ্রুপে (শিশু হতে পঞ্চম শ্রেনী) সর্নাভো চৌধুরী পূর্ণ ৫ পয়েন্ট নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন।

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে রোববার (১৩ আগস্ট) দিনব্যাপী জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

‘এ’ গ্রুপে সাড়ে চার পয়েন্ট নিয়ে নোশিন আঞ্জুম রানার-আপ, সাড়ে তিন পয়েন্ট করে নিয়ে মর্তুজা মাহাথির ইসলাম তৃতীয় ও ওয়ালিজা আহমেদ চতুর্থ হন। তিন পয়েন্ট করে নিয়ে কাজী জেরিন তাসনিম চুতর্থ মোহাম্মদ শফিকুল ইসলাম পঞ্চম ও জান্নাতুল ফেরদৌস ষষ্ঠ হন। আড়াই পয়েন্ট করে নিয়ে অমিত বিক্রম রায় অষ্টম, সাদিয়া আফরিন সামিয়া নবম ও মাহিন আহমেদ শুভ দশম হয়।

‘বি’ গ্রুপে চার পয়েন্ট নিয়ে মোর্তুজা মুহতাদি ইসলাম রানার-আপ, সাড়ে তিন পয়েন্ট নিয়ে মনোন রেজা নীড় তৃতীয় স্থান লাভ করেন। তিন পয়েন্ট করে নিয়ে চতুর্থ হতে সপ্তম স্থান লাভ করেন যথাক্রমেঃ ইশরাত জাহান দিবা, শ্রাবনী আক্তার জেরীন, ওয়াদিফা আহমেদ ও জান্নাতুল ফেরদৌস রাত্রি লামিয়া। আড়াই পয়েন্ট নিয়ে মোঃ সাজিদুল হক অষ্টম এবং দুই পয়েন্ট করে নিয়ে নুশরাত জাহান আলো নবম ও মুহাম্মদ আবতাহি আবরার দশম হন।

খেলা শেষে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব, বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের মহাসচিব ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি কে এম শহিদউল্যা এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি গাজী সাইফুল তারেক ও শেখ কামাল স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক মোজাহিদুর রহমান হেলো। উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক মোঃ মনিরুজ্জামান পলাশ ও কার্যনির্বাহী সদস্য জাকির আহমেদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আন্তর্জাতিক দাবা বিচারক মোঃ হারুন অর রশিদ।

এ ইভেন্টে ঢাকা ও নারায়ণগঞ্জের ৩৪ জন ছাত্র-ছাত্রী অংশ গ্রহণ করে। বিজয়ীদের ক্রেস্ট ও মেডেল পুরস্কার দেয়া হয়। প্রতিযোগিতার দুই গ্রুপের খেলাই ৫ রাউন্ড করে সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ১৩ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।