ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সায় আগ্রহী ডেম্বেলেকে ‘একঘরে’ করে রেখেছে ডর্টমুন্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
বার্সায় আগ্রহী ডেম্বেলেকে ‘একঘরে’ করে রেখেছে ডর্টমুন্ড ছবি: সংগৃহীত

তিনদিন আগে বার্সেলোনার প্রস্তাব ফিরিয়ে দেয় বুরুশিয়া ডর্টমুন্ড। একই দিনে দলের অনুশীলনে যোগ না দিয়ে যেন বার্সেলোনায় যোগ দিতে আগ্রহের জানান দেন উদীয়মান ওসমান ডেম্বেলে! সংবাদমাধ্যমে এমন খবরই প্রকাশিত হয়। ডেম্বেলের এমন আচরণে বেশ ক্ষুব্ধ ক্লাব কর্তৃপক্ষ।

এর জের ধরেই জরিমানার পাশাপাশি সোমবার (১৪ আগস্ট) পর্যন্ত তাকে ট্রেনিংয়ে নিষিদ্ধ করে ডর্টমুন্ড। নতুন খবর, পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত তা বহাল থাকবে।

অবশ্য টিমের বাইরে একাকী ট্রেনিংয়ের সুযোগ দেওয়া হয়েছে। ২০ বছর বয়সী উঠতি ফ্রেঞ্চ ফরোয়ার্ডকে চাপের মুখেই রাখছে জার্মান ক্লাবটি। যেখানে গতবছর পাঁচ বছরের চুক্তিতে এসেছিলেন।  

নেইমার পিএসজিতে চলে যাওয়ায় তার অভাব পূরণে ডেম্বেলের জন্য বার্সা প্রাথমিকভাবে কী পরিমাণ ট্রান্সফার ফি’র অফার দিয়েছে তা অফিসিয়ালি প্রকাশ করা হয়নি। বিভিন্ন রিপোর্টের দাবি ১০০ মিলিয়নের কম হবে না।

ডর্টমুন্ড সিইও হ্যানস জোয়াকিম ওয়াটজকে অবশ্য সম্ভাবনা একেবারে উড়িয়ে দিচ্ছেন না। তাদের চাহিদা নাকি কমপক্ষে ১৩০ মিলিয়ন ইউরো। অথচ এর আগে তাদের অবস্থান ছিল ডেম্বেলে ‘নট ফর সেল’।

বার্সা নতুন করে বিড করবে কিনা তাও নিশ্চিত করে বলা যাচ্ছে না। ইতোমধ্যেই ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাওলিনহোকে দলে ভিড়িয়েছে স্প্যানিশ জায়ান্টরা। লিভারপুল থেকে আরেক ব্রাজিলিয়ান তারকা ফিলিপ্পে কুতিনহো ন্যু ক্যাম্পে আসতে ইচ্ছুক। পিএসজি থেকে অ্যাঙ্গেল ডি মারিয়ার কথাও শোনা যাচ্ছে।

প্রশ্ন হচ্ছে কুতিনহো-ডি মারিয়া আসলে ডেম্বেলের জন্য বার্সার আগের মতো আগ্রহ থাকবে কী? সেটিই এখন দেখার বিষয়! এ মুহূর্তে ডর্টমুন্ডে ফ্রেঞ্চ ফরোয়ার্ড যে খুব ভালো নেই তা ট্রেনিং নিষেধাজ্ঞা নিয়ে ক্লাবের অবস্থানেই পরিষ্কার। তার বার্সা ভবিষ্যৎ বাস্তবে রূপ নেবে কিনা তা দলবদলের ডেডলাইন ৩১ আগস্টের মধ্যে নির্ধারিত হবে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ১৩ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।