ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৪, ২০ অক্টোবর ২০১৭

bangla news

শক্তি বাড়াচ্ছে সাব্বিরের সিলেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৩ ৪:২৭:৪৫ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর শুরু হতে এখনও প্রায় তিন মাস বাকি। তবে ইতোমধ্যে ফ্র্যাঞ্চাইজিগুলো নিজেদের দল প্রায়ই গুছিয়ে নিয়েছে। কিন্তু অন্য সবার থেকে একটু পিছিয়েই ছিল সিলেট। এখন দল সাজাতে শুরু করেছে তারা।

আগের আসরে সিলেটের কোনো দল ছিল না। এবার নতুন নাম ‘সিলেট সুরমা সিক্সার্স’ নিয়ে অংশ নিচ্ছে সিলেট। নতুন দল হওয়ায় আগের আসরের ক্রিকেটারকে রেখে দেবার সুযোগ নেই সিলেটের। তবে আইকন ক্রিকেটার হিসেবে নিশ্চিত করেছে হার্ডহিটার সাব্বির রহমানকে। গত আসরে রাজশাহী কিংসের হয়ে খেলেছিলেন সাব্বির। এবার রাজশাহীর আইকন ক্রিকেটার মুশফিকুর রহিম।

উড়ো খবর-এবারের আসরে সিলেটের দলটিতে খেলতে আসবেন অস্ট্রেলিয়ার তারকা লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। গত আইপিএলের আসরে পুনের জার্সিতে দুর্দান্ত পারফর্মের পাশাপাশি ২৫ বছর বয়সী এই স্পিনার বিগ ব্যাশ, সিপিএল খেলেছেন। জাতীয় দলে ২৪টি ওয়ানডে আর ১০টি টি-টোয়েন্টি খেলে উইকেট নিয়েছেন যথাক্রমে ৩৬ ও ১৪টি। ৬৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতাসম্পন্ন জাম্পার দখলে আছে ৮১টি উইকেট। ১৯ রানের বিনিময়ে ৬ উইকেট তার সেরা বোলিং ফিগার।

এর আগে দুই ইংলিশ ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে সিলেট। এরা হলেন, ডেভিড মালান ও ক্রিস জর্ডান। নিউজিল্যান্ডের তারকা কেন উইলিয়ামসনকেও নিশ্চিত করেছে সিলেট। তিন বিদেশি ক্রিকেটারকে নেবার পাশাপাশি এক দেশি খেলোয়াড়ের সাথেও চুক্তি করেছে সিলেট। তিনি টাইগার পেসার আবুল হাসান রাজু। রাজশাহী কিংসের হয়ে আগের আসরে খেলেছিলেন রাজু।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর মাঠে গড়াবে আগামী ২ নভেম্বর। এবারের বিপিএলে অংশ নেওয়ার কথা ছিল আট দলের। আনুষ্ঠানিকভাবে এখনো বিপিএলের এবারের আসরের সূচি ঘোষণা করা হয়নি। এরমধ্যেই বরিশাল বুলসকে টুর্নামেন্ট থেকে বাদ দেওয়ায় আরও বিলম্বিত হতে পারে। আর্থিক শর্তাবলী লঙ্ঘন করার দায়ে বরিশাল বুলসকে প্রতিযোগিতা থেকে বাদ দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বিপিএল গভর্নিং কাউন্সিল। তাই শিরোপা লড়াইয়ে দলের সংখ্যা কমে দাঁড়িয়েছে সাতটিতে।

শোনা যাচ্ছে, উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হবে নতুন ফ্র্যাঞ্চাইজি সিলেট সুরমা সিক্সার্স। আগামী ২ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের পঞ্চম আসরের পর্দা উঠবে। আগামী ১৬ সেপ্টেম্বর প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে। এবার একাদশে পাঁচজন বিদেশি খেলানোর সুযোগ রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, ১৩ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa