ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

নেইমারকে ছাড়া আজ রিয়ালের প্রতিপক্ষ বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
নেইমারকে ছাড়া আজ রিয়ালের প্রতিপক্ষ বার্সা ছবি: সংগৃহীত

মৌসুমের শুরু না হতে ইতোমধ্যেই একটি এল ক্লাসিকো হয়ে গেছে। কোপা দেল জয়ী বার্সার মাঠ ন্যু ক্যাম্পে স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগ অনুষ্ঠিত হবে আজ রাতে। তিনদিন পর লা লিগা চ্যাম্পিয়ন রিয়ালের হোম ভেন্যু সান্তিয়াগো বার্নাব্যুতে শিরোপা নির্ধারণী ফিরতি পর্বের ম্যাচ উপভোগ করবেন দর্শকরা।

বাংলাদেশ সময় আজ (রোববার দিবাগত রাত) রাত দুইটায় হাইভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

সুপার কাপের আগেই একে অপরের মুখোমুখি হয়েছিল বার্সা-রিয়াল।

যুক্তরাষ্ট্রে প্রাক মৌসুমের প্রীতি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে (আইসিসি) মুখোমুখি ম্যাচটিতে জয় পেয়েছিল বার্সা। রিয়ালকে ৩-২ গোলে হারিয়েছিল মেসি-সুয়ারেজরা।

আগের মৌসুমের লিগ চ্যাম্পিয়ন ও কোপা দেল রে বিজয়ীদের মধ্যে হয় স্প্যানিশ সুপার কাপের মহারণ। আগেরটা প্রীতি ম্যাচ হলেও প্রতিযোগিতামূলক ম্যাচে আজ আবারো মাঠে নামছে স্প্যানিশ দুই জায়ান্ট। অর্থাৎ, তিন সপ্তাহের মধ্যে তিনটি ‘এল ক্লাসিকো’র সাক্ষী হচ্ছে ফুটবল বিশ্ব।

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার বার্সা ছেড়ে যোগ দিয়েছেন পিএসজিতে। তাই ‘এমএসএন’ত্রয়ীকে দেখা যাবে না মর্যাদার এল ক্লাসিকোতে। তবে, গত সপ্তাহে শাপেকোয়েনসের বিপক্ষে হুয়ান গাম্পার ট্রফির ম্যাচে নেইমারহীন বার্সা জিতেছিল ৫-০ গোলের বিশাল ব্যবধানে।

এদিকে, প্রাক-মৌসুমের কোনো ম্যাচ না জিতলেও ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে মৌসুমের শুরুটা দুর্দান্ত করেছে রিয়াল মাদ্রিদ। উয়েফা সুপার কাপে ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে ২০১৭-১৮ মৌসুমের প্রথম শিরোপা ঘরে তোলে জিনেদিন জিদানের শিষ্যরা। সেটি রিয়ালের টানা দ্বিতীয় এবং মোট চতুর্থ সুপার কাপ শিরোপা।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ১৩ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।