[x]
[x]
ঢাকা, সোমবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৪, ১১ ডিসেম্বর ২০১৭

bangla news

বার্সার টার্গেট কুতিনহোর বিকল্প খুঁজছে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৩ ২:০৬:১২ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নেইমারের পর আরেক ব্রাজিলিয়ান কুতিনহোকে নিয়ে সরগরম ট্রান্সফার মার্কেট। একজন বার্সেলোনা ছেড়ে চলে গেছেন পিএসজিতে। তারই ‍অভাব পূরণে লিভারপুল তারকাকে দলে ভেড়ানোর পথে কাতালানরা।

কুতিনহোর ক্লাব ছাড়ার ইচ্ছা পোষণে নড়েচড়েই বসেছে লিভারপুল। এতো দিন ধরে বলে আসা ‘নট ফর সেল’ অবস্থান থেকে সরে এসেছে অল রেডসরা। দলের অন্যতম সেরা তারকার বিকল্প ভাবা শুরু করে দিয়েছেন জার্মান কোচ ইয়োর্গেন ক্লপ। পছন্দের তালিকার শীর্ষে নাপোলির ইতালিয়ান মিডফিল্ডার লরেঞ্জো ইনসিগনে। বার্সায় আগ্রহী কুতিনহো, আটকে রাখতে পারবে লিভারপুল?

তবে নাপোলি জোর দিয়ে বলছে লরেঞ্জোকে তারা ছাড়বে না। আগামী সপ্তাহে ঘরোয়া লিগ সিজন শুরু করতে হবে এবং চ্যাম্পিয়নস লিগের মূল পর্বে উঠতে প্লে-অফ চ্যালেঞ্জ সামনে রেখে তাদের এই অবস্থান।

কিন্তু দলবদলের বাজারে বড় অঙ্কের প্রস্তাব মোড় ঘুরিয়ে দিতে কতক্ষণ! বার্সার কাছে কুতিনহোকে ছেড়ে দিলে ১০০ মিলিয়ন পাউন্ডের বেশি ট্রান্সফার ফি কাজে লাগাতে নিঃসন্দেহে আরো তৎপর হবে ইংলিশ জায়ান্টরা।

কুতিনহোকে ধরে রাখার সর্বোচ্চ চেষ্টাই করে গেছে লিভারপুল। গত জানুয়ারিতেই পাঁচ বছরের নতুন চুক্তিতে সই করেন ২৫ বছর বয়সী এ অ্যাটাকিং মিডফিল্ডার। কিন্তু বর্তমান পরিস্থিতিটা ভিন্ন। বার্সার ক্রমাগত আগ্রহের প্রভাবে নতুন চ্যালেঞ্জ নিতে চোখ রাখছেন নেইমারের জাতীয় দলের সতীর্থ।

ক্লপও উপলব্ধি করেছেন, যে যেতে চায় তাকে ধরে রাখার চেষ্টা ড্রেসিংরুমের পরিবেশ অস্থিতিশীল করে তুলতে পারে। কিন্তু কথা হচ্ছে, পরীক্ষিত কুতিনহোর যোগ্য উত্তরসূরি পাবে তো লিভারপুল? যে ২০১৩ সালে ইন্টার মিলান থেকে যোগ দেয় অ্যানফিল্ডে।

কোচের আগ্রহের তালিকায় ইনসিগনে ছাড়াও আছেন জার্মানির উঠতি খেলোয়াড় ম্যাক্স মেয়ার ও জুলিয়ান ব্রান্ডট। ডর্টমুন্ডের কোচ থাকার সময়েই মেয়ারের খেলায় মুগ্ধ ছিলেন ক্লপ। শাল্কের সঙ্গে চুক্তি নবায়নে অস্বীকৃতি জানানোয় ২১ বছর বয়সীর ক্লাব ছাড়ার সম্ভাবনাও জোরালো।

তাকে পেতে আগ্রহী বায়ার্ন মিউনিখও। জার্মানির হয়ে গত জুনে অনূর্ধ্ব-২১ ইউরো জেতা মেয়ার নাকি আসতে চান ইংল্যান্ডে। মেয়ারের সমবয়সী উইঙ্গার ব্রান্ডটকে পাওয়ার দৌড়েও লিভারপুলের প্রতিদ্বন্দ্বী হয়ে উঠবে বায়ার্ন। অ্যালিয়াঞ্জ অ্যারেনায় নাম লেখানোর গুঞ্জন উঠলেও কোনো অানুষ্ঠানিক চুক্তি হয়নি।

সব মিলিয়ে কুতিনহো বার্সায় পাড়ি জমালে কঠিন পরিস্থিতির মুখেই পড়তে হবে লিভারপুলকে।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ১৩ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa