[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৪, ১২ ডিসেম্বর ২০১৭

bangla news

ঝামেলা শেষ, এবার ২২২ মিলিয়ন ইউরোর ঝলক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১১ ৫:৪৪:৫৪ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পিএসজির জার্সিতে নেইমার পুরোদমে অনুশীলন করেছেন ঠিকই। কিন্তু ম্যাচে নামতে পারেননি। বার্সেলোনার নামগন্ধ পুরো মুছে ফেলতে পারছিলেন না আন্তর্জাতিক দলবদলের সনদপত্র (আইটিসি) না পাওয়ায়। অবশেষে সেটা পেয়ে গেছে নেইমার-পিএসজি। ফরাসি লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, তারা স্প্যানিশ ফেডারেশন থেকে নেইমারের আইটিসি পেয়েছে।

পিএসজিতে নাম লিখিয়ে ১০ দিন কাটালেও আইটিসি না পাওয়ার কারণে গত ম্যাচ খেলতে পারেননি নেইমার। এবার মাঠে নামতে আর কোনো বাধা থাকলো না ২২২ মিলিয়ন ইউরোর ঝলক দেখিয়ে স্প্যানিশ জায়ান্ট বার্সা থেকে ফরাসি জায়ান্ট পিএসজিতে নাম লেখানো ব্রাজিল আইকনের।

নেইমারের ট্রান্সফার অনুমোদন দিয়েছে বার্সা। রিলিজ ক্লজের ২২২ মিলিয়ন ইউরো স্প্যানিশ জায়ান্টদের ব্যাংকে জমা পড়েছে। এতোদিন ট্রান্সফার ফি না পাওয়ায় নেইমারের দলবদলে অনুমোদন দেয়নি বার্সা। যেটি এক সপ্তাহ আগে দিতে অফিসিয়ালি রাজি হয়েছিল ফ্রেঞ্চ পরাশক্তিরা। পেপার্স ক্লিয়ারেন্স না থাকায় ম্যাচ খেলতে পারেননি ব্রাজিলিয়ান আইকন। নেইমারের আন্তর্জাতিক ট্রান্সফার সার্টিফিকেট পাঠাতে স্প্যানিশ ফুটবল ফেডারেশনকে সবুজ সংকেত দেয়নি বার্সা। রিলিজ ক্লজের অর্থ ব্যাংকে জমা না পড়া পর্যন্ত নিজেদের অবস্থান বদলায়নি কাতালানরা।

নেইমারের রিলিজ ক্লজের পুরো অর্থ লা লিগা (স্প্যানিশ লিগ) কার্যালয় থেকে প্রত্যাখ্যাত করা হয়েছিল। বিশাল অঙ্কের রেকর্ড ট্রান্সফার ফি’র চুক্তি উয়েফার অার্থিক নীতিমালা লঙ্ঘন করতে পারে এমন অভিযোগ তোলা হয়েছিল। পরে সরাসরি বার্সেলোনা অফিসে ২২২ মিলিয়ন ইউরোর চেক জমা দিয়ে দলবদল সম্পন্ন করে পিএসজি। এরই পরিপ্রেক্ষিতে প্যারিসে জমকালো আয়োজনের মধ্য দিয়ে সমর্থকদের সঙ্গে নেইমারের পরিচিতি পর্ব সেরে ফেলা হয়েছে। নতুন ক্লাবে এবার ম্যাচ খেলতে মুখিয়ে আছেন ‘আগামীর বিশ্বসেরা’।

প্যারিসে অ্যামিয়েন্সের বিপক্ষে শনিবারের (৫ আগস্ট) ম্যাচে মাঠের বাইরে থেকে ২-০ গোলের জয় উপভোগ করেন নেইমার। সোমবার পিএসজির পরবর্তী ম্যাচ গুইনগ্যাম্পের মাঠে। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায়। তুলুসের বিপক্ষে হোম ম্যাচ ২০ আগস্ট একই সময়ে মাঠে গড়াবে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ১১ আগস্ট, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa