[x]
[x]
ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৪, ০৮ ডিসেম্বর ২০১৭

bangla news

সিনসিনাটি থেকেও নাম প্রত্যাহার, হারাচ্ছেন শীর্ষস্থান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১০ ২:৩৫:২৫ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ওয়ার্ল্ড নাম্বার ওয়ান পজিশন নিশ্চিতভাবেই হারাতে যাচ্ছেন অ্যান্ডি মারে। রজার্স কাপের (কানাডিয়ান ওপেন) পর সিনসিনাটি মাস্টার্স থেকেও নাম প্রত্যাহার করে নিয়েছেন ব্রিটিশ আইকন। হিপ ইনজুরি কাটিয়ে ইউএস ওপেনের আগে ফিট হওয়ার লক্ষ্যে চোখ রাখছেন তিনবারের গ্র্যান্ড স্লাম জয়ী।

এক বিবৃতিতে মারে নিশ্চিত করেছেন, অন্তত এক সপ্তাহ কোর্টের বাইরে থাকতে হবে। অর্থাৎ, তাকে টপকে যাওয়ার গ্যারান্টি পেয়ে গেছেন রাফায়েল নাদাল ও রজার ফেদেরার। চলমান কানাডার ইভেন্টটিতে সেমিফাইনালে উঠতে পারলেই তিন বছরের মধ্যে প্রথমবারের মতো শীর্ষস্থান পুনরুদ্ধার করবেন নাদাল।

অাগামী ১৪ আগস্ট ওয়েস্টার্ন এন্ড সাউদার্ন ওপেন (সিনসিনাটি মাস্টার্স) শুরু হবে। ২৮ আগস্ট পর্দা উঠবে বছরের চতুর্থ ও শেষ গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট ইউএস ওপেনের। তার আগে নিজের ফিটনেস ফিরে পাওয়ার চ্যালেঞ্জ মারের সামনে।

গত বছরের নভেম্বরে বিশ্বসেরার আসনে বসার গৌরব অর্জন করেন মারে। এক বছর না হতেই সেই অবস্থান এখন হুমকির মুখে। গত মাসে উইম্বলডন চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের পর থেকে প্রতিযোগিতামূলক ম্যাচের ‍বাইরে তিনি।

ইউএস ওপেনে খেলার আশা ছাড়ছেন না মারে, ‘দুর্ভাগ্যজনকভাবে আমি সিনসিনাটিতে খেলতে পারবো না। এখনো ইনজুরি কাটিয়ে উঠছি। নিউইয়র্কে (ইউএস ওপেন) থাকার জন্য কোর্টে কঠোর পরিশ্রম করে যাচ্ছি।’ প্রসঙ্গত, র‌্যাংকিংয়ের তৃতীয় স্থানে অবনমন হতে পারে মারের। নির্ভর করছে কানাডিয়ান ওপেন ও সিনসিনাটির ফলাফলের ওপর।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ১০ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa