ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

স্বর্ণ দিয়েই শেষ করতে চান বোল্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
স্বর্ণ দিয়েই শেষ করতে চান বোল্ট স্বর্ণ দিয়েই শেষ করতে চান বোল্ট-ছবি:সংগৃহীত

ক্যারিয়ারের শেষ ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণ নিয়ে শেষ করতে পারেননি উসাইন বোল্ট। তবে স্বর্ণ নিয়েই ক্যারিয়ার শেষ করার সুযোগ রয়েছে জ্যামাইকান কিংবদন্তির সামনে। লন্ডন বিশ্ব চ্যাম্পিয়নশিপে ১০০ মিটার রিলেতে সেরা হয়েই ফিরতে চান স্প্রিন্ট স্টার।

১০০ মিটারের মতো এবারো ১০০ মিটার রিলে রেসে বোল্টের প্রধান প্রতিদ্বন্দ্বী যুক্তরাষ্ট্র। ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের দুই স্প্রিন্টারের কাছে হেরে গিয়েছেন তিনি।

জাস্টিন গ্যাটলিন আর ক্রিশ্চিয়ান কোলম্যান অপ্রত্যাশিত ভাবে স্বর্ণ আর রুপা জেতেন ১০০ মিটারে। তাই জ্যামাইকান মহাতারকার ফর্মের সঙ্গে আরও একটা চিন্তাও বড় কারণ হয়ে উঠেছে রিলে রেস। সেটা হলো, জ্যামাইকান রিলে দলের অভিজ্ঞতার অভাব। তাছাড়া বোল্টও তো পুরোপুরি ফিট নন।

আগামী শনিবার ১০০ মিটার রিলে রেসের লড়াই। আর প্রস্তুতিতে ব্যস্ত বোল্ট এ প্রসঙ্গে বলেন, ‘শারীরিকভাবে আমি সুস্থই আছি। একটু ব্যথা অবশ্য রয়েছে। সেটা এমন কিছু নয়। দলের সদস্যদের সঙ্গে ব্যাটন হাতবদল করার প্র্যাকটিস এখনও করিনি। তবে আমার মনে হচ্ছে রেসের জন্য আমরা প্রস্তুত। জুলিয়ান ফোর্টের (১০০ মিটারের সেমিফাইনালিস্ট) সঙ্গে আমার এ ব্যাপারে কিছুটা কথা হয়েছে। অন্য তরুণ সদস্যদের সাথে কথা হয়নি। তবে আমি রিলে রেসে দৌড়নোর ব্যাপারে সমসময়ই আগ্রহী। দেখা যাক দলের সদস্যরা কতটা প্রস্তুত। ’

বোল্টের সতীর্থদের মধ্যে একমাত্র ইয়োহান ব্লেক ছাড়া বিশ্ব চ্যাম্পিয়নশিপ বা অলিম্পিকের মতো বড় মঞ্চে পদক জেতার অভিজ্ঞতা জামাইকার রিলে রেসের দলে আর কারও নেই। যেটা জ্যামাইকার জেতার ক্ষেত্রে বিরাট বড় একটা চ্যালেঞ্জ হয়ে উঠতে পারে।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, ১০ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।