ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

আইনজীবীদের ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫০ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৭
আইনজীবীদের ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ ৬ষ্ঠ ল’ ইয়ার্স ক্রিকেট বিশ্বকাপ- সংগৃহীত

ঢাকা: আগামী ১০ আগস্ট (বৃহস্পতিবার) থেকে শ্রীলংকায় শুরু হতে যাওয়া ৬ষ্ঠ ল’ ইয়ার্স ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ থেকে দু’টি দল অংশগ্রহণ করছে।

মঙ্গলবার (০৮ আগস্ট) রাতে আইনজীবীদের দল ‍দু’টি শ্রীলংকার উদ্দেশ্যে রওনা দেবে। ১০ আগস্ট শুরু হয়ে এ টুর্নামেন্ট শেষ হবে ২০ আগস্ট (রোববার)।

‘বন্ধুত্বের জন্য ক্রিকেট’- এ স্লোগানে সাতটি ক্রিকেট ‍খেলুড়ে দেশের ১২টি দল এ টুর্নামেন্টে অংশ নিচ্ছে।

দেশগুলো হলো- বাংলাদেশ, শ্রীলংকা, ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। এর আগে ২০০৭ ও ২০১৩ সালে ভারতে, ২০০৯ সালে ইংল্যান্ডে, ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজে এবং ২০১৫/১৬ সালে অস্ট্রেলিয়ায় এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

টুর্নামেন্টে মোট ৩৭ ম্যাচ অনুষ্ঠিত হবে। শ্রীলংকার প্রধান বিচারপতি প্রিয়াশাত দিপ টুর্নামেন্টের উদ্বোধন করবেন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শ্রীলংকার বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা।

উদ্বোধনী অনুষ্ঠানের পর ১০ আগস্ট বিচারপতি ও আইনজীবীদের মধ্যে একটি প্রদর্শনী ম্যাচ অনুষ্ঠিত হবে। পরের দিন ১১ আগস্ট মূল পর্ব শুরু হবে।

বাংলাদেশ ‘বি’ দল ১১ আগস্ট ইংল্যান্ডের ব্যারিস্টার একাদশের বিরুদ্ধে মাঠে নামবে। একইদিনে বাংলাদেশ ‘এ’ দল খেলবে ভারতের ‘বি’ দলের বিরুদ্ধে।

বিশ্বকাপ উপলক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি সোমবার বাংলাদেশের দু’টি দলকে সংবর্ধনা দিয়েছে।

বাংলাদেশের দল দু’টির নেতৃত্বে দিচ্ছেন ব্যারিস্টার মুনিম এবং ব্যারিস্টার মোদাচ্ছের হোসেন।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, আগস্ট ০৮,২০১৭
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।