ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কুমিল্লায় ইংলিশ ব্যাটসম্যান বাটলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩০ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৭
কুমিল্লায় ইংলিশ ব্যাটসম্যান বাটলার কুমিল্লায় ইংলিশ ব্যাটসম্যান বাটলার-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের জন্য কুমিল্লা ভিক্টোরিয়ান্সে নাম লিখিয়েছেন ইংলিশ উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস বাটলার। আগামী ২ নভেম্বর থেকে মাঠে গড়াবে বিপিএলের এবারের আসর।

বাটলারের নাম অন্তর্ভুক্তির ব্যাপারে ইতোমধ্যে নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স কর্তৃপক্ষ। জানা গেছে, পুরো আসর জুড়েই খেলবেন ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যান।

বিপিএলের আসরে এর আগে কখনোই খেলা হয়নি বাটলারের। তার জন্য জমজমাট টুর্নামেন্টটির অভিষেক আসর। বাটলারকে দলভুক্ত করায় বেশ আশাবাদী কুমিল্লা ভিক্টোরিয়ান্স কর্তৃপক্ষ। মারকুটে এই ব্যাটসম্যানের ছোঁয়ায় দলের ব্যাটিং লাইনআপ প্রাণ পাবে বলেই প্রত্যাশা করছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্তারা।

সমৃদ্ধ ক্যারিয়ারে এখন পর্যন্ত ১৮৫টি টি-২০ ম্যাচ খেলেছেন বাটলার, যার ১৬৫টিতেই ব্যাট হাতে ক্রিজে নেমেছেন। ২৮.৭৭ গড়ে সেখানে তার রান ৩৭১২। বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে পরিচিত বাটলার বিশ্বের বিভিন্ন দেশের টি-২০ লিগগুলোতে বড় নাম হিসেবেই পরিচিত। প্রায় দেড়শ স্ট্রাইকরেটে ২১টি অর্ধ-শতকও আছে তার টি-২০ ক্যারিয়ারের ঝুলিতে।

উল্লেখ্য, বাটলার সহ এখন পর্যন্ত কুমিল্লা ভিক্টোরিয়ান্সে নাম লেখানো বিদেশি ক্রিকেটারের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে এগারোতে। বাটলারের আগে কুমিল্লার হয়ে বিপিএলে অংশগ্রহণের ব্যাপারে নিশ্চিত করেছেন হাসান আলী, শোয়েব মালিক, ফখর জামান, ইমরান খান জুনিয়র, মোহাম্মদ নবী, রশিদ খান, কলিন মুনরো, অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ড্যারেন ব্রাভো।

এছাড়াও দেশীয় ক্রিকেটারদের মধ্যে কুলিল্লার হয়ে খেলার ব্যাপারে এখন পর্যন্ত নিশ্চিত হয়েছে ইমরুল কায়েস, লিটন দাস, মোহাম্মদ সাইফুদ্দিন ও তামিম ইকবাল।

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, ০৭ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।