ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

টেনিস

মারের শীর্ষস্থান হুমকির মুখে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৭
মারের শীর্ষস্থান হুমকির মুখে ছবি: সংগৃহীত

অ্যান্ডি মারের ওয়ার্ল্ড নাম্বার ওয়ান পজিশন নড়বড়ে। বছরের শেষ গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট ইউএস ওপেন শুরুর আগেই হারাতে পারেন শীর্ষস্থান। ফিটনেস নিয়ে কঠিন সময় পার করছেন ব্রিটিশ আইকন। এরই মধ্যে অাসন্ন কানাডিয়ান ওপেন (রজার্স কাপ) থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন।

রজার্স কাপের (৭ আগস্ট শুরু) সেমিফাইনাল নিশ্চিত করতে পারলেই মারেকে পেছনে ফেলে বিশ্বসেরার আসন পুনরুদ্ধারের হাতছানি রাফায়েল নাদালের সামনে। এবারের আসরে মারে ছাড়াও নাম প্রত্যাহার করে নিয়েছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ।

কনুইয়ের সমস্যার কারণে এ মৌসুমে আর কোর্টে ফিরবেন না সার্বিয়ান সুপারস্টার।

হিপ ইনজুরি কাটিয়ে উঠতে এখন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছেন মারে। গত মাসে ঘরের মাটিতে অনুষ্ঠিত উইম্বলডন চ্যাম্পিয়নশিপে কোয়ার্টার ফাইনালে বিদায় নেওয়ার পর থেকেই ফিটনেস নিয়ে কাজ করছেন।

যত দ্রুত সম্ভব খেলায় ফিরতে চান ত্রিশ বছর বয়সী মারে, ‘মন্ট্রিলে টুর্নামেন্টটি মিস করবো ভেবে কষ্ট পাচ্ছি কারণ কানাডায় আমার অনেক স্মরণীয় স্মৃতি রয়েছে। যত দ্রুত সম্ভব ফিরতে সম্ভাব্য সবকিছুই করছি। ’

আগামী ২৮ আগস্ট ইউএস ওপেনের পর্দা উঠবে। তার আগে যুক্তরাষ্ট্রে প্রস্তুতিমূলক ইভেন্ট সিনসিনাটি মাস্টার্সে (১৪ আগস্ট শুরু) নিজেকে ঝালিয়ে নেওয়ার সুযোগ নিশ্চয়ই মিস করতে চাইবেন না মারে। সেই লক্ষ্যেই পূর্ণ ফিটনেসের জন্য ঘাম ঝরাচ্ছেন তিনবারের গ্র্যান্ড স্লাম জয়ী। কিন্তু এর মাঝে নাদালের কাছে শীর্ষস্থানটি হারিয়ে ফেলেন কিনা সেটিই এখন দেখার বিষয়!

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ৫ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।