ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বোল্টকে ভীষণ মিস করবেন কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৭
বোল্টকে ভীষণ মিস করবেন কোহলি ছবি: সংগৃহীত

লন্ডনে ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ (৪-১৩ আগস্ট) দিয়ে বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানবেন গতির রাজা উসাইন বোল্ট। ট্র্যাকে তাকে সবাই কতটা মিস করবে তা বলার অপেক্ষা রাখে না। বিরাট কোহলিও এর বাইরে নন। কিংবদন্তি স্প্রিন্টারের ভক্ত ভারতীয় ক্রিকেট তারকা। মজা করে ‘গতিদানব’কে ক্রিকেট খেলারও আমন্ত্রণ জানিয়ে রেখেছেন।

টুইটারে একটি ভিডিও আপলোড করেছেন কোহলি। ক্যাপশনে লিখেছেন, ‘এটা তোমার শেষ প্রতিযোগিতামূলক রেস হলেও কিছু যায় আসে না, তুমি সবসময়ই ট্র্যাক ও ট্র্যাকের বাইরে দ্রুততম হয়ে থাকবে।

ভিডিওতে কোহলি বলেন, ‘হেই, উসাইন, আমি জানি এটা তোমার শেষ রেস। ট্র্যাকে আমরা তোমাকে ভীষণভাবে মিস করবো। আমি এবং পুমা (স্পন্সর) পরিবারের পক্ষ থেকে এর জন্য (চ্যাম্পিয়নশিপ) ও ভবিষ্যৎ প্রচেষ্টার জন্য তোমাকে অনেক অনেক শুভকামনা। যদি তুমি কখনো ক্রিকেট খেলতে চাও আমাকে কোথায় খুঁজে পাবে তা তুমি জানো। ’ কোহলির এমন অভিব্যক্তির জবাবে টুইটে ধন্যবাদসূচক ম্যাসেজ দিয়েছেন বোল্ট।

গত বছর রিও অলিম্পিকের পরই বোল্টের অবসর নেওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু স্পন্সরের পরামর্শে প্ল্যান পুনর্বিবেচনা করে লন্ডন থেকে বিদায় নেওয়ার সিদ্ধান্ত নেন। এবারের আসরে শিরোপা দৌড়ে পরিষ্কার ফেভারিট তিনি। সাতটি মেজর ১০০ মিটার রেসে একবারই স্বর্ণপদক হাতছাড়া করেছেন। সেটিও ২০১১ সালে ফলস স্টার্টের কারণে।

ইতিহাসের অন্যতম সেরা দৌড়বিদ বোল্ট আটটি অলিম্পিক গোল্ড ও ১১টি ওয়ার্ল্ড টাইটেল জিতেছেন। লন্ডনে শেষ প্রতিযোগিতামূলক রেসে তার বিপক্ষে বাজি ধরার লোক খুব কমই পাওয়া যাবে। বিদায়ী ইভেন্টে নিশ্চয়ই ট্রেডমার্ক উদযাপনের জন্য মুখিয়ে আছেন ত্রিশ বছর বয়সী উসাইন বোল্ট।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ৪ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।