ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রস্তুতি ম্যাচের বিকল্প ভেন্যু বিকেএসপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৭
প্রস্তুতি ম্যাচের বিকল্প ভেন্যু বিকেএসপি অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচের জন্য ফতুল্লা স্টেডিয়ামের বিকল্প ভেন্য বিকেএসপি (ডানে)/ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশ সফরে এসে ২২ ও ২৩ তারিখ ফতুল্লায় স্বাগতিকদের বিপক্ষে দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল সফরকারী অস্ট্রেলিয়ার। কিন্তু ফতুল্লার খান সাহেব ওসমান আলী’র আউটার স্টেডিয়ামের স্থায়ী জলাবদ্ধতার জন্য সেই সম্ভাবনা এখন সুদূরপরাহত।

তাই প্রস্তুতি ম্যাচটির জন্য বিকল্প ভেন্যু ভাবতে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর সেই বিকল্প ভেন্যুটি হচ্ছে বাংলাদেশ ক্রীড়া প্রতিষ্ঠান (বিকেএসপি)।

হতে পারে বিকেএসপির তিন বা চার নম্বর মাঠ অথবা অন্য কোনটি। সেটা বোর্ড নির্ধারণ করবে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

২২ ও ২৩ আগস্ট অনুষ্ঠেয় প্রস্তুতি ম্যাচের বিকল্প ভেন্যু প্রসঙ্গে বিস্তারিত জানাতে গিয়ে তিনি বলেন, ‘ফতুল্লা না হলে বিকেএসপি আমাদের অপশন। আমরা বিকেএসপিও রেডি করছি। তো সেখানেও খেলা হবে। ওরা আসলে কোথাও না কোথাও প্র্যাকটিস ম্যাচের ব্যবস্থা করবো। ম্যাচ তিন নম্বরে না চার নম্বরে হবে সেটা এখনও ঠিক হয়নি। ভেতরে যেটা সুইটেবল মাঠ হবে সেখানে আমরা করবো। ’

প্রস্তুতি ম্যাচ হলেও বহুকাঙ্ক্ষিত এই সিরিজটি নিয়ে দেশের ক্রিকেটপ্রেমীদের মধ্যে যে আগ্রহ তৈরী হয়েছে তাতে মাঠে প্রচুর সংখ্যক দর্শক সমাগম হবে সেকথা আর বলার অপেক্ষা থাকছে না। আছে সংবাদ মাধ্যমের নির্বিঘ্নে সংবাদ সংগ্রহের মতো গুরুত্বপূর্ণ বিষয়। সেটা বিকেএসপিতে কতটুকু সম্ভব হবে?

এমন প্রশ্নে জালাল ইউনুসের ভাষ্য,  ‘আপনারা জানেন যে আগেও বিকেএসপিতে অনুশীলন ম্যাচের ব্যবস্থা করেছিলাম। জিম্বাবুয়ে এসেছিল এর আগে। মিডিয়ার জন্য অবশ্যই ব্যবস্থা থাকবে। আপনারা ভালোভাবে কাভার করতে পারবেন সেই ব্যবস্থা থাকবে। ইন্টারনেটের ব্যবস্থাও থাকবে। সেই ধরনের ব্যবস্থা আমরা করে দেব। লজিস্টিক ব্যবস্থা যেন ভালোভাবে থাকে সেটা আমরা দেখছি। ’

আগামী ২৭ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে। ৪ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় টেস্ট চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, ৩ আগস্ট, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad