Alexa
ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৪, ১৩ আগস্ট ২০১৭

bangla news

নিষেধাজ্ঞার পর ইনজুরি ভোগাচ্ছে শারাপোভাকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-০৩ ৪:৪০:৫৪ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গত এপ্রিলে ১৫ মাসের ডোপিং নিষেধাজ্ঞা কাটিয়ে প্রতিযোগিতামূলক টেনিসে প্রত্যাবর্তন মারিয়া শারাপোভার। সবকিছু শুরু করেন নতুন ‍উদ্যমে। র‌্যাংকিংয়ে অবস্থান (বর্তমানে ১৭১) তলানিতে ঠেকায় ওয়াইল্ডকার্ড নিয়ে টুর্নামেন্টে সরাসরি খেলার সুযোগ পাচ্ছেন। কিন্তু রাশিয়ান আইকনের মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে ইনজুরি!

নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর এ নিয়ে দ্বিতীয়বারের মতো ছিটকে গেছেন। সবশেষ স্ট্যানফোর্ড ক্লাসিক ইভেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন শারাপোভা। হাতের ব্যথায় ভুগছেন তিনি। দ্বিতীয় রাউন্ড সামনে রেখে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান।

ক্যালিফোর্নিয়ায় প্রথম রাউন্ডে খেলার সময়ই নাকি ইনজুরি অনুভব করেছিলেন শারাপোভা। যেখানে জেনিফার ব্র্যাডিকে ৬-১, ৪-৬, ৬-০ গেমে হারান। ডাক্তারের পরামর্শে আর ঝুঁকি নিতে চাননি পাঁচবারের গ্র্যান্ড স্লাম জয়ী।

এটি ছিল ওয়াইল্ডকার্ড নিয়ে ত্রিশ বছর বয়সী শারাপোভার চতুর্থ টুর্নামেন্ট। টেনিসে প্রত্যাবর্তনের পর তার প্রথম শিরোপার অপেক্ষাটা আরেকটু দীর্ঘায়িত হলো। থিতু হতে পারছেন না ইনজুরির কারণে। তিন মাসের ব্যবধানে দ্বিতীয়বার বাঁধার সম্মুখীন হলেন। গত মে মাসের মাঝামাঝি সময়ে ঊরুর ইনজুরিতে ইতালিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকে অবসর নিয়েছিলেন।

এদিকে টুর্নামেন্টের ওয়েবসাইটে এক বিবৃতিতে শারাপোভা বলেন, ‘গতকালের স্ক্যানের পর ডাক্তারের পরামর্শ ছিল আমি আর কোনো ইনজুরির ঝুঁকি নিতে পারি না। সোমবার (প্রথম রাউন্ড) রাতের দর্শক উপস্থিতি ছিল খুবই স্পেশাল এবং আমার খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা ছিল। কিন্তু আমাকে তো প্রতিরোধমূলক (ইনজুরি এড়াতে) সিদ্ধান্ত নিতে হবে।’

প্রসঙ্গত, গত বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন চলাকালীন ড্রাগ টেস্টে সদ্য নিষিদ্ধ মেলডোনিয়াম ড্রাগ পজিটিভ প্রমাণিত হওয়ায় দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছিলেন। পরে অক্টোবরে আপিলের রায়ে তা ১৫ মাসে নামিয়ে আনা হয়।

‍ডব্লুটিএ (ওমেন্স টেনিস অ্যাসোসিয়েশন) ট্যুরে যোগ দেওয়ার পর মিশ্র ফলাফল পাচ্ছেন। ইনজুরি সমস্যাটাই বেশ ভোগাচ্ছে শারাপোভাকে। প্রত্যাবর্তনের স্টুটগার্ট ওপেনে সেমিফাইনালে উঠলেও মাদ্রিদ ওপেনে ‘শত্রু’ ইউজেনি বুচার্ডের কাছে দ্বিতীয় রাউন্ডে হারের লজ্জায় ডোবেন। নিষেধাজ্ঞা কাটিয়ে শারাপোভার ফেরা নিয়ে যারা সমালোচনামুখর ছিলেন তাদের একজন এ কানাডিয়ান। রাশিয়ান সেনসেশনকে ‘প্রতারক’ বলে আলোচনায় আসেন ২৩ বছর বয়সী বুচার্ড।

বাংলাদেশষ সময়: ১৬৪০ ঘণ্টা, ৩ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa