ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডে ফিরছেন চ্যাম্পিয়নস ট্রফি হিরো ফখর জামান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, আগস্ট ১, ২০১৭
ইংল্যান্ডে ফিরছেন চ্যাম্পিয়নস ট্রফি হিরো ফখর জামান ছবি: সংগৃহীত

পাকিস্তানের চ্যাম্পিয়নস ট্রফি জয়ের নায়ক ফখর জামানের সঙ্গে চুক্তি করেছে ইংল্যান্ডের কাউন্টি দল সমারসেট। ইনজুরি আক্রান্ত কোরি অ্যান্ডারসনের জায়গায় বিদেশি খেলোয়াড় কোটায় সুযোগ পেয়েছেন ২৭ বছর বয়সী এ বাঁহাতি ওপেনার।

পিঠে স্ট্রেস ফ্র্যাকচারের সার্জারি করতে নিউজিল্যান্ডে ফিরে যাবেন অলরাউন্ডার অ্যান্ডারসন। টি-২০ ব্লাস্ট টুর্নামেন্টে তার এবারের আসর শেষ।

মৌসুমের শেষ পর্যন্ত খেলার অপেক্ষায় ফখর। চারদিনের চ্যাম্পিয়নসশিপ ম্যাচেও তাকে দেখা যাবে।

চ্যাম্পিয়নস ট্রফি দিয়ে ওয়ানডেতে অভিষিক্ত হন ফখর। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ইভেন্টে ধারাবাহিক ব্যাটিংয়ে বাজিমাত করেন তিনি। নজর কাড়েন গোটা ক্রিকেট বিশ্বের। ফাইনালে ভারতের বিপক্ষে ম্যাচ উইনিংস সেঞ্চুরি (১১৪) উপহার দিয়ে রীতিমতো হইচই ফেলে দেন প্রতিশ্রুতিশীল এ ব্যাটসম্যান। চার ম্যাচে ৬৩ গড়ে তার ব্যাট থেকে আসে ২৫২ রান। স্মরণীয় সেঞ্চুরির পাশাপাশি দু’টি অর্ধশতক হাঁকিয়ে পাকিস্তানের ওপেনিং পজিশনে আস্থা অর্জন করে নিয়েছেন।

যেখান থেকে নিজের আবির্ভাবের জানান দিয়েছেন সেই ইংল্যান্ডে ফিরতে যাচ্ছেন ফখর। চ্যালেঞ্জটা কতটুকু মোকাবেলা করতে পারবেন সেটিই এখন দেখার বিষয়!

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, ১ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad