ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাশরাফির দলে কোচের ভূমিকায় রফিক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৭
মাশরাফির দলে কোচের ভূমিকায় রফিক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত দুই আসরের কুমিল্লা ভিক্টোরিয়ানসের আইকন ও অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবার তরী ভিড়িয়েছেন রংপুর রাইডার্সে। গত মে মাসে আনুষ্ঠানিকভাবে রংপুর রাইডার্সের মালিকানা নিজেদের করে নেয় দেশের বৃহৎ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।

এই ফ্র্যাঞ্চাইজির স্পিনারদের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশের এক সময়কার সেরা স্পিনার মোহাম্মদ রফিক।

টাইগারদের সাবেক স্পিনারের ওপর দারুণ আত্মবিশ্বাসী রংপুরের অধিনায়ক মাশরাফি জানান, ‘এবার আমি নতুন দলে খেলব।

দলে মেন্টর হিসেবে ফাহিম স্যার (নাজমুল আবেদিন ফাহিম) আছেন। তিনি আমাদের সাথে মাঠে থাকবেন। যে কোনো ক্রিকেটারই তাকে পাশে চায়। কোচ হিসেবে আসবেন টম মুডি। রফিক ভাই (সাবেক স্পিনার মোহাম্মদ রফিক) থাকবেন। তিনি দুর্দান্ত এক স্পিনার ছিলেন। মাঠে সেরাটা দেওয়ার জন্য তার সাথে আলোচনা করব। আপনারা দোয়া করবেন কোচিং স্টাফদের নিয়ে আর রংপুরের দল নিয়ে যেন ভালো কিছু দিতে পারি। ’

স্পিনারদের নিয়ে রফিকের অ্যাসাইনমেন্ট এবারই প্রথম নয়। ভারতে সৌরভ গাঙ্গুলির ক্রিকেট একাডেমিতে নিয়মিত কাজ করে আসছেন তিনি। বছরে তিন-চারবার গাঙ্গুলির একাডেমিতে কাজ করার প্রস্তাব দেওয়া হলেও ক’দিন আগে সেখানে স্পিনারদের নিয়ে ১৫ দিনের সংক্ষিপ্ত পরিসরে কাজ করেছেন রফিক। জাতীয় দলের স্পিনারদের নিয়ে কাজ করার ইচ্ছের কথা অনেকবারই আড়ালে বলেছিলেন তিনি। এবার রংপুরের স্পিনারদের নিয়ে কাজ করার ফাঁকে জাতীয় দলের স্পিন কোচ হিসেবে নিজেকে তুলে ধরার মোক্ষম সুযোগ তার সামনে।

বিপিএলে এখন পর্যন্ত চার আসরের মধ্যে তিন আসরেরই বিজয়ী অধিনায়ক ছিলেন মাশরাফি। প্রথম দুই আসরে ঢাকাকে এবং তৃতীয় আসরে কুমিল্লাকে শিরোপা উপহার দিয়েছেন তিনি। চতুর্থ আসরে কুমিল্লার অধিনায়ক থাকলেও শিরোপা ছোঁয়া হয়নি তার। এবার রংপুরকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ম্যাশ নিজের চতুর্থ বিপিএল শিরোপা ছুঁতে চাইছেন। রংপুরকে চ্যাম্পিয়ন করার টার্গেটে এবার ম্যাশ বাহিনীর সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন রফিক।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, ২৯ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।