ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চূড়ান্ত সিদ্ধান্ত নেইমারের হাতে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৭
চূড়ান্ত সিদ্ধান্ত নেইমারের হাতে আলোচনায় বার্সায় নেইমারের ভবিষ্যৎ/ছবি: সংগৃহীত

সতীর্থ মেসি ও সুয়ারেজকে কথা দিয়েছেন বার্সেলোনায় থেকে যাবেন! ঘোষণাটা নেইমারের মুখ থেকেই শুনতে চায় ক্লাব কর্তপক্ষ। সম্প্রতি এমন খবরই প্রকাশ পায়। ব্রাজিলিয়ান আইকনের পিএসজিতে যোগ দেওয়ার সম্ভাবনার গুঞ্জন যে সবার মুখে মুখে।

বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ মনেপ্রাণে চাইছেন, ‍পিএসজির টার্গেট নেইমার যেন ন্যু ক্যাম্পে ক্যারিয়ার দীর্ঘায়িত করেন। কিন্তু খেলোয়াড়ই তার নিজের ভবিষ্যৎ নির্ধারণ করবে এ কথাও স্বীকার করেছেন তিনি।

অর্থাৎ, চূড়ান্ত সিদ্ধান্তটা নেইমারের হাতেই। লোভনীয় প্রস্তাবে প্যারিসে উড়াল দেবেন নাকি বার্সায় থেকে যাবেন।  নেইমার নাটকের অবসানে মেসি-সুয়ারেজের হস্তক্ষেপ

দলবদলের বাজারে সবকিছু ছাপিয়ে নেইমারের ট্রান্সফার ইস্যুটি আলোড়ন তোলে। বিশাল অঙ্কের রিলিজ ক্লজ (ক্লাবের ইচ্ছার বিরুদ্ধে যেতে চাইলে এ পরিমান অর্থ দিতে হবে) ২২২ মিলিয়ন ইউরো দিয়ে হলেও তাকে সই করাতে প্রস্তুত পিএসজি।

বর্তমানে যুক্তরাষ্ট্রে প্রাক মৌসুমের প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছে বার্সা। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে (আইসিসি) প্রথম দুই ম্যাচেই সাফল্য সঙ্গী করে মাঠ ছাড়ে স্প্যানিশ জায়ান্টরা। জুভেন্টাস ও ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে জয়ের নায়ক নেইমার বুঝিয়ে দিয়েছেন ক্লাবের জন্য তিনি কতটা গুরুত্বপূর্ণ।

দুই ম্যাচের তিনটি গোলই করেছেন পেলের উত্তরসূরি। আইসিসি ইভেন্টে নিজেদের শেষ ম্যাচের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। রোববার (৩০ জুলাই) ফ্লোরিডার সান লাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৬টা পাঁচ মিনিটে হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

যুক্তরাষ্ট্রে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে আলো ছড়াচ্ছেন নেইমার/ছবি: সংগৃহীতবার্সায় ২৫ বছর বয়সী নেইমারের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০২১ সালে। যেখানে ২০১৩ সালে সান্তোস ছেড়ে এসেছিলেন। তাকে পেতে ইউরোপিয়ান জায়ান্টদের অতি আগ্রহের জেরে গত বছর ‘আগামীর বিশ্বসেরা’র সঙ্গে দীর্ঘমেয়াদি নতুন চুক্তি সেরে নেয় কাতালানরা। কেউ যাতে আর সাহস না পায় সেজন্যই আকাশছোঁয়া রিলিজ ক্লজ বেঁধে দেওয়া। কিন্তু ট্রান্সফার রেকর্ড গড়তে যে এক পায়ে খাঁড়া ফ্রেঞ্চ জায়ান্টরা!

রিলিজ ক্লজের নিয়ম অনুযায়ী, নেইমার ক্লাব ছাড়তে রাজি হলে বার্সার কিছু করার থাকবে না। শেষ পর্যন্ত বার্সা ছাড়বেন কিনা সেই সিদ্ধান্ত নেওয়ার অধিকার তার আছে বলে নিজের অভিমত ব্যক্ত করেছেন বার্তোমেউ।

‘দ্য নিউইয়র্ক টাইমস’কে দেওয়া সাক্ষাৎকারে বার্সা প্রেসিডেন্ট বলেন, ‘আপনারা জানেন নেইমার আমাদের অন্যতম সেরা খেলোয়াড়। আমরা তাকে হারাতে চাই না। তাকে বার্সাতেই দেখতে চাই। তার বর্তমান চুক্তির এখনো চার বছর বাকি। তাই আমার আর কিছু বলার নেই। ’

‘যদি খেলোয়াড়রা ক্লাব ছাড়তে চায় সেই সিদ্ধান্ত ‍তারা নিতে পারবে। কিন্তু বার্সার পক্ষ থেকে আমরা তাকে চাই, তাকে আমাদের প্রয়োজন। কারণ যদি আমরা জিততে চাই, আমাদের সম্ভাব্য সেরা খেলোয়াড়দের দরকার। ’-যোগ করেন বার্তোমেউ।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, ২৮ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।