ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতের রান পাহাড়ে চাপা পড়লো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
ভারতের রান পাহাড়ে চাপা পড়লো শ্রীলঙ্কা ছবি: সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে চালকের আসনে ভারত। দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে এখনো ৪৪৬ রানে পিছিয়ে শ্রীলঙ্কা। হাতে পাঁচ উইকেট। শিখর ধাওয়ানের ১৯০ ও চেতশ্বর পুজারার ১৫৩ রানের ইনিংসে ভর করে সবকটি উইকেট হারিয়ে স্কোরবার্ডে ৬০০ রান তোলে টিম ইন্ডিয়া। রান পাহাড়ের চাপে রীতিমতো ধুঁকছে স্বাগতিক শিবির।

লঙ্কানদের সংগ্রহ এখন পাঁচ উইকেটে ১৫৪। অ্যাঞ্জেলো ম্যাথুস ৫৪ ও দিলরুয়ান পেরেরা ৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

রানআউটের ফাঁদে পড়েন ওপেনার উপুল থারাঙ্গা (৬৪)। মোহাম্মদ শামি দু’টি আর একটি করে উইকেট নেন উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন।

.গল আন্তর্জাতিক স্টেডিয়ামে তিন উইকেটে ৩৯৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন পুজারা ও রাহানে। ২০১ রান যোগ হতে বাকি সাতটি উইকেটের পতন ঘটে। অর্ধশতক হাঁকিয়ে ফেরেন রাহানে (৫৭)। অশ্বিনের ব্যাট থেকে আসে ৪৭। টেস্ট অভিষিক্ত হার্দিক পান্ডে হাফসেঞ্চুরি উদযাপন করেন।

পুজারার ২৬৫ বলের ইনিংসটিতে ছিল ১৩টি চারের মার। এর আগে প্রথম দিনে ১৯০ রানের ঝড়ো ইনিংস (১৬৮ বল) উপহার দেন ওপেনার ধাওয়ান। আক্ষেপ ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরিতে রূপ দিতে পারেননি।

.একাই ছয়টি উইকেট দখল করলেও প্রতিপক্ষের রানের ফোয়ারা আটকাতে পারেননি লঙ্কান পেসার নুয়ান প্রদীপ। আরেক ফাস্ট বোলার লাহিরু কুমারা নেন তিনটি। বাকি উইকেটটি রঙ্গনা হেরাথের।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, ২৭ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।